Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Jobs in Dakshin Dinajpur 2023

দক্ষিণ দিনাজপুর জেলায় বিভিন্ন পদে কর্মখালি, নিয়োগ কোন কোন পদে?

বিভিন্ন পদে নিযুক্তদের মাসিক আয়ের পরিমাণ ৫০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২০,০০০ টাকা পর্যন্ত হতে পারে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৮:১৬
Share: Save:

দক্ষিণ দিনাজপুর জেলায় বিভিন্ন পদে কাজের সুযোগ। জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কেন্দ্রের আয়ুষ প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি জেলার প্রশাসনিক ওয়েবসাইট এবং রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সমস্ত পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। আগ্রহীরা অনলাইনে তাঁদের আবেদনপত্র জমা দিতে পারবেন।

নিয়োগ হবে যোগ সহকারী, যোগ প্রশিক্ষক (পুরুষ এবং মহিলা), অ্যাকাউন্ট্যান্ট, লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট, গ্রুপ ডি কর্মী, আয়ুষ মেডিক্যাল অফিসার এবং মাল্টিটাস্কিং স্টাফ পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩৭। যোগ সহকারী এবং যোগ প্রশিক্ষক (পুরুষ এবং মহিলা) পদের জন্য আবেদনকারীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে। বাকি পদগুলির জন্য বয়সের ঊর্ধ্বসীমা ৬২ অথবা ৬৫ বছর। বিভিন্ন পদে নিযুক্তদের মাসিক আয়ের পরিমাণ ৫০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২০,০০০ টাকা পর্যন্ত হতে পারে।

প্রতিটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে। তবে সমস্ত পদে আবেদনের জন্যই প্রার্থীদের রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে এবং স্থানীয় ভাষা জানতে হবে।

প্রার্থীদের সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য যোগ্যতা যাচাই করা হবে তাঁদের শিক্ষাগত যোগ্যতা, নির্দিষ্ট ক্ষেত্রে দক্ষতার পরীক্ষা বা কম্পিউটার পরীক্ষা (পদের উপর নির্ভর করে) এবং ইন্টারভিউয়ের মাধ্যমে।

আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ উক্ত পদগুলিতে আবেদন করতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ১০০ টাকা এবং ৫০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২২ ডিসেম্বর। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE