Advertisement
০৪ মে ২০২৪
IGNOU Recruitment 2023

ইগনুতে সমাজবিজ্ঞানের পড়ুয়াদের জন্য গবেষণার কাজের সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

ফিল্ড ইনভেস্টিগটর এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৩০,০০০ টাকা এবং ৩২,০০০ টাকা প্রতি মাসে।

IGNOU

ইগনু। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৪
Share: Save:

সমাজবিজ্ঞানে ডিগ্রিধারীদের জন্য ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-এ গবেষণার সুযোগ। একটি কেন্দ্রীয় প্রকল্পের জন্য দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে বিশ্ববিদ্যালয়ে। সেই মর্মে দু’দিন আগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পে অস্থায়ী ভাবে নিয়োগ হবে। আগ্রহীরা এর জন্য অনলাইনেই আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ম্যানেজমেন্ট স্টাডিজ়ে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘অ্যাডপশন অফ ডিজিটালাইজেশন অ্যামং ইন্ডিয়ান এমএসএমইজ় ইম্প্যাক্টিং দ্য ফার্ম পারফরমেন্স— অ্যান এমপিরিকাল স্টাডি অফ সিলেক্ট এরিয়াজ় অফ বিহার, ঝাড়খন্ড, ওয়েস্ট বেঙ্গল, অ্যান্ড ওড়িশা’। এটি কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে।

প্রকল্পটিতে নিয়োগ হবে ফিল্ড ইনভেস্টিগটর এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে। তিন মাসের জন্য সংশ্লিষ্ট পদগুলিতে প্রার্থী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে চারটি। এর মধ্যে ফিল্ড ইনভেস্টগটর পদের ক্ষেত্রে বিহার, ঝাড়খন্ড, পশ্চিমবঙ্গ এবং ওড়িশা অঞ্চলের প্রার্থীদেরই প্রাধান্য দেওয়া হবে। আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি বিজ্ঞপ্তিতে। ফিল্ড ইনভেস্টিগটর এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৩০,০০০ টাকা এবং ৩২,০০০ টাকা প্রতি মাসে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২১ ডিসেম্বর। বাছাই প্রার্থীদের এর পর অনলাইন অথবা অফলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে উক্ত পদগুলিতে নিয়োগ করা হবে। দু’টি পদের জন্য প্রয়োজনীয় যোগ্যতা এবং দক্ষতার বিষয়ে জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE