Advertisement
১৮ মে ২০২৪
DFCCIL Recruitment 2023

ডেডিকেটেড ফ্রেট করিডোর কর্পোরেশনে অবসরপ্রাপ্তদের কাজের সুযোগ, কোন বিভাগে?

নিয়োগের জন্য আগামী ২৮ জুলাই ইন্টারভিউয়ের আয়োজন করা হয়েছে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৮:১৫
Share: Save:

কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থা ডেডিকেটেড ফ্রেট করিডোর কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (ডিএফসিসিআইএল) কর্মী নিয়োগ করা হবে। কেন্দ্রীয় সংস্থা থেকে অবসরপ্রাপ্ত কর্মীদের সংস্থার কাজে নিযুক্ত করা হবে। সেই মর্মে সম্প্রতি সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে । নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

নিয়োগ হবে সংস্থার ফিন্যান্স বা অর্থ বিষয়ক বিভাগে। মূল বিজ্ঞপ্তিতে শূন্যপদের সংখ্যা ঘোষণা করা হয়নি। সংস্থার নিয়মবিধি অনুযায়ী, আবেদনকারীদের বয়স হতে হবে ৬৪ বছরের মধ্যে। প্রাথমিক ভাবে কাজে এক বছরের জন্য নিয়োগ করা হলেও প্রয়োজনের ভিত্তিতে এই মেয়াদ বাড়তেও পারে। নিযুক্তদের মাসিক বেতন ধার্য করা হবে সংস্থার নিয়ম মেনেই। মিলবে যাতায়াত এবং মোবাইলের পিছনে খরচ হওয়া টাকাও।

যে অবসরপ্রাপ্ত ব্যক্তিরা ভারতীয় রেল/ কেন্দ্রীয় সরকার/ রাষ্ট্রায়ত্ত সংস্থার ফিন্যান্স ডিপার্টমেন্টে মাসিক ষষ্ঠ থেকে দশম বেতনক্রমে চাকরি করতেন, তাঁরা সংস্থায় আবেদন করতে পারবেন। তবে একইসঙ্গে টেন্ডার, অ্যাকাউন্টিং, ফিন্যান্স, বুক অ্যান্ড বাজেট, অডিট, ব্যাঙ্কিং, ট্যাক্সেশন, পেরোল ইত্যাদি বিষয়ক জ্ঞান থাকাও জরুরি।

নিয়োগের জন্য আগামী ২৮ জুলাই ইন্টারভিউয়ের আয়োজন করা হয়েছে। ওই দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে যথাস্থানে প্রার্থীদের উপস্থিত হতে হবে। সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যেই বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE