Advertisement
০৬ মে ২০২৪
Eastern Railway Jobs 2023

পূর্ব রেলের হাওড়া এবং শিয়ালদহ ডিভিশনে কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের বিজ্ঞপ্তি অনুযায়ী, শিক্ষানবিশ হিসাবে হাওড়া, শিয়ালদহ, মালদা ডিভিশন এবং লিলুয়া, আসানসোল, জামালপুর, কাঁচরাপাড়া ওয়ার্কশপে প্রশিক্ষণ দেওয়া হবে।

Apprenticeship training.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৩ ১২:০০
Share: Save:

ভারতীয় রেলে কাজের সুযোগ। শিক্ষানবিশ (অ্যাপ্রেন্টিস) হিসাবে পূর্ব রেলের হাওড়া, শিয়ালদহ, মালদা ডিভিশনে দশম উত্তীর্ণ প্রার্থীদের প্রয়োজন। এই মর্মে রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, পূর্ব রেলের তিনটি ডিভিশন এবং চারটি ওয়ার্কশপে যোগ্য ব্যক্তিদের প্রশিক্ষণ দেওয়া হবে।

ফিটার, ওয়েল্ডার, মেকানিস্ট, মেকানিক, কারপেন্টার, পেন্টার, লাইনম্যান, ওয়্যারম্যান-সহ আরও বেশ কিছু বিভাগে দশম উত্তীর্ণ প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। হাওড়া, শিয়ালদহ, মালদা ডিভিশন এবং লিলুয়া, আসানসোল, জামালপুর, কাঁচরাপাড়া ওয়ার্কশপে বাছাই করা ব্যক্তিদের কাজ শেখানো হবে। মোট শূন্যপদ ১,২৬৩টি।

উল্লিখিত বিভাগে শর্তসাপেক্ষে এক্স সার্ভিসম্যানরাও আবেদন করতে পারবেন। তবে আবেদনকারীদের বয়স ১৬ থেকে ২৪ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। এ ছাড়াও, তাঁদের কেন্দ্র কিংবা রাজ্য অনুমোদিত ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকা প্রয়োজন।

মেধার ভিত্তিতে উল্লিখিত বিভাগে প্রার্থীদের নিয়োগ করা হবে। আগ্রহীদের আবেদন অনলাইনে গ্রহণ করা হবে। আবেদনের জন্য ১০০ টাকা অ্যাপ্লিকেশন ফি হিসাবে জমা দিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাট অনুযায়ী আবেদনপত্র-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি আপলোড করতে হবে। ২৬ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহন করা হবে। এই বিষয়ে আরও জানতে রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE