Advertisement
০৭ মে ২০২৪
ESIC Recruitment 2023

ইএসআইসিতে প্যারামেডিক্যাল পদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী, ৬৬টি শূন্যপদে নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট বিভাগে দ্বাদশ উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে।

Employees\\\\\\\' State Insurance Corporation.

ইএসআইসি, পুণে। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৪:২০
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে এমপ্লয়িজ় স্টেট ইনসিওরেন্স কর্পোরেশনের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, অটোমিটার টেকনিশিয়ান, ডেন্টাল মেকানিক, ইসিজি টেকনিশিয়ান, জুনিয়র রেডিওগ্রাফার, জুনিয়র মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিস্ট, মেডিক্যাল রেকর্ড অ্যাসিস্ট্যান্ট, ওটি অ্যাসিস্ট্যান্ট এবং রেডিওগ্রাফার বিভাগে কর্মখালি রয়েছে। মোট শূন্যপদ ৬৬টি।

সংশ্লিষ্ট পদে ১৮ থেকে ২৫ বছর বয়সি প্রার্থীদের নিয়োগ করা হবে। অটোমিটার টেকনিশিয়ান পদে অডিওলজি বিষয়ে চার বছরের ডিগ্রি থাকা আবশ্যক। এছাড়াও ওই বিষয়ে দু’বছরের ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

অন্যান্য বিভাগের ক্ষেত্রে বিজ্ঞান শাখায় দ্বাদশ উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে। এছাড়াও, কেন্দ্র কিংবা রাজ্য অনুমোদিত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন। মেডিক্যাল রেকর্ড অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে দ্রুত হিন্দি এবং ইংরেজি শব্দ টাইপ করতে পারার দক্ষতা থাকা প্রয়োজন।

এ ছাড়াও, জুনিয়র মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিস্ট পদে মেডিক্যাল ল্যাবরেটরি সায়েন্স বিষয়ে স্নাতক ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। উল্লিখিত পদে লিখিত পরীক্ষার মাধ্যমে মেধা এবং অভিজ্ঞতা যাচাই করে নেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে যাবতীয় নথি আপলোড করতে হবে। আবেদনের জন্য ৫০০ টাকা রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে। ৩১ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদন সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE