Advertisement
০৮ মে ২০২৪
Indian Post Payments Bank Recruitment

ইন্ডিয়ান পোস্ট পেমেন্টস ব্যাঙ্কে কর্মখালির বিজ্ঞপ্তি, রয়েছে ৪৩টি শূন্যপদ

পদ ভেদে প্রার্থীদের বয়স ২৪ বছর থেকে ৪৫ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন।

ইন্ডিয়ান পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক।

ইন্ডিয়ান পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১৭:৪৫
Share: Save:

কেন্দ্রীয় ডাক বিভাগের অধীনস্থ ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক (আইপিপিবি)-এ একাধিক আধিকারিক নিয়োগ করা হবে। সেই মর্মে ব্যাঙ্কের তরফে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। প্রার্থীরা অনলাইনেই আবেদন জানাতে পারবেন। সেই প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

ব্যাঙ্কের ইনফরমেশন টেকনোলজি বিভাগে এগজিকিউটিভ (অ্যাসোসিয়েট কনসালট্যান্ট), এগজিকিউটিভ (কনসালট্যান্ট) এবং এগজিকিউটিভ (সিনিয়র কনসালট্যান্ট) পদে নিয়োগ হবে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ৪৩টি। পদভেদে প্রার্থীদের বয়স ২৪ বছর থেকে ৪৫ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন। প্রাথমিক ভাবে ৩ বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হলেও তা আরও ২ বছর বাড়তে পারে। এগজিকিউটিভ (অ্যাসোসিয়েট কনসালট্যান্ট), এগজিকিউটিভ (কনসালট্যান্ট) এবং এগজিকিউটিভ (সিনিয়র কনসালট্যান্ট) পদে নিযুক্তদের বার্ষিক বেতন হবে যথাক্রমে ১০ লক্ষ টাকা, ১৫ লক্ষ টাকা এবং ২৫ লক্ষ টাকা। নিযুক্তদের নয়া দিল্লি এবং চেন্নাইয়ে পোস্টিং দেওয়া হলেও পরবর্তীকালে দেশের অন্যত্রও পোস্টিং দেওয়া হতে পারে।

এগজিকিউটিভ (অ্যাসোসিয়েট কনসালট্যান্ট) পদের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজিতে বিই/ বিটেক ডিগ্রি অথবা ৩ বছরের এমসিএ ডিগ্রি থাকতে হবে। একইসঙ্গে আইটি সেক্টরে ন্যূনতম ১ বছরের পেশাদারি অভিজ্ঞতাও জরুরি। অন্য পদের ক্ষেত্রেও ধার্য করা হয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

নিয়োগ হবে লিখিত পরীক্ষা/ গ্রুপ ডিসকাশন/ ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রার্থীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে। অসংরক্ষিত প্রার্থীদের জন্য আবেদনমূল্য ৭৫০ টাকা এবং সংরক্ষিত প্রার্থীদের ১৫০ টাকা। আগামী ৩ জুলাই আবেদনের শেষ দিন। এই বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE