Advertisement
২১ মে ২০২৪
India Post Recruitment 2023

ভারতীয় ডাক বিভাগে কর্মখালি, কারা আবেদন করবেন? আবেদনের শেষ দিন কবে?

বিভাগের তরফে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী ব্যক্তিরা অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন।

India Post.

ইন্ডিয়া পোস্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৬:১৬
Share: Save:

ভারতীয় ডাকবিভাগে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, বিভাগের তরফে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট বিভাগের পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, সর্টিং অ্যাসিস্ট্যান্ট, পোস্টম্যান, মেল গার্ড এবং মাল্টি টাস্কিং স্টাফ পদে কর্মখালি রয়েছে।

উল্লিখিত পদে ১৮ থেকে ২৭ বছর বয়সি প্রার্থীদের নিয়োগ করা হবে। তবে, মাল্টি টাস্কিং স্টাফ পদে ১৮ থেকে ২৫ বছর বয়সি প্রার্থীরাও আবেদন করতে পারবেন। পদের নিরিখে দশম উত্তীর্ণ থেকে যে কোনও বিষয়ে স্নাতক ব্যক্তিদের নিয়োগ করা হবে। তবে তাঁদের স্থানীয় ভাষায় সাবলীল হতে হবে।

সংশ্লিষ্ট পদে শর্তসাপেক্ষে ক্রীড়াবিদরাও আবেদন করতে পারবেন। অনলাইনে প্রার্থীদের একটি ফর্ম পূরণ করে আবেদনপত্র জমা দিতে হবে। ওই আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতার যাবতীয় নথি জমা দিতে হবে। আবেদনমূল্য হিসাবে ১০০ টাকা ধার্য করা হয়েছে।

এই পদে ৯ ডিসেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। আবেদনপত্রে কোনও ত্রুটি সংশোধন করার জন্য ১০ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত পোর্টাল চালু রাখা হবে। দেশজুড়ে সংশ্লিষ্ট বিভাগে মোট ১,৮৯৯টি পদে কর্মী নিয়োগ করা হবে। এর মধ্যে পশ্চিমবঙ্গে ১৮৫টি শূন্যপদ রয়েছে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE