Advertisement
০৭ মে ২০২৪
IISER Kolkata Recruitment 2024

আইআইএসইআর কলকাতায় ফিল্ড ওয়ার্কার পদে কর্মী প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে কর্মখালি রয়েছে। নির্দিষ্ট সময়ের মেয়াদে ওই পদে স্নাতকদের কাজের সুযোগ দেওয়া হবে।

Govt job employee.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৩:৩৮
Share: Save:

কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কর্মখালি। এই মর্মে প্রকাশিত হয়েছে নিয়োগের একটি বিজ্ঞপ্তি। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতায় কাজের সুযোগ রয়েছে। ওই প্রতিষ্ঠানের বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য ফিল্ড ওয়ার্কার প্রয়োজন। প্রকল্পের নাম, ‘আন্ডারস্ট্যান্ডিং দ্য মলিকিউলার বেসিস অফ ফেনোটাইপিক ওভারল্যাপ ইন মেডনিক সিনড্রোম অ্যান্ড ডিজ়িজেজ অফ কপার মেটাবলিজ়ম’। এই প্রকল্পটিতে স্কিম ফর ট্রান্সফরমেশনাল অ্যান্ড অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস (স্টারস)-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

উল্লিখিত পদে বায়োলজিক্যাল সায়েন্স কিংবা সমতুল্য বিষয়ে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের অন্তত পাঁচ বছর কোনও গবেষণাগারে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীদের গবেষণাগারের সামগ্রী ব্যবহার করা এবং প্রয়োজনীয় সামগ্রীর তালিকার তথ্য সংগ্রহ করে রাখার দক্ষতা থাকা বিশেষ প্রয়োজন। পূর্বে আবেদনকারীদের যদি লাইট মাইক্রোস্কপি ব্যবহার করে কাজের অভিজ্ঞতা থেকে থাকে, সে ক্ষেত্রে তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

এই পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। ১২ মাস অর্থাৎ এক বছরের চুক্তির ভিত্তিতে ফিল্ড ওয়ার্কার হিসাবে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে ১৮,০০০ টাকা দেওয়া হবে। অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

আগ্রহীদের প্রথমে ইমেল মারফত আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে অন্যান্য আনুষঙ্গিক নথি জমা দিতে হবে। ৮ জানুয়ারির মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। ১০ জানুয়ারির মধ্যে বাছাই করা প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। ১৫ জানুয়ারি ইন্টারভিউয়ের মাধ্যমে চূড়ান্ত পদে ব্যক্তি নির্বাচন করা হবে। এই বিষয়ে আরও জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE