Advertisement
০২ মে ২০২৪
SSC Group C Recruitment 2023

স্টাফ সিলেকশন কমিশনে দ্বাদশ উত্তীর্ণদের জন্য কর্মখালি, আবেদনের শেষ দিন কবে?

কমিশনের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, দ্বাদশ উত্তীর্ণদের গ্রুপ সি পদে নিয়োগ করা হবে। নিযুক্তদের সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল ক্যাডারের অধীনে কাজ করতে হবে।

SSC.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৫:২২
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রক, দফতর এবং সরকারি সংস্থার বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করে স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। এই কমিশনের সদর দফতরে চুক্তির ভিত্তিতে কর্মখালি রয়েছে। সেই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল ক্যাডারের গ্রুপ সি পদে নিয়োগ করা হবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বাদশ উত্তীর্ণ হতে হবে। মোট তিন বছরের জন্য ওই পদে কিংবা সমতুল্য বিভাগে কাজ করেছেন, এমন প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে। মোট তিনটি পদের জন্য প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। অনূর্ধ্ব ৪৫ বছর বয়সি প্রার্থীরা আবেদনপত্র পাঠাতে পারবেন।

কমিশনের তরফে জানানো হয়েছে, এই পদে পূর্বেই বিভিন্ন ক্যাডারে কর্মী নিয়োগের পরীক্ষার আবেদন গ্রহণের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। বর্তমানে সেন্ট্রাল অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল ক্যাডারের অধীনে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। সেই মোতাবেক, যে সমস্ত প্রার্থী জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট/লোয়ার ডিভিশন ক্লার্ক গ্রেড লিমিটেড ডিপার্টমেন্টাল কম্পিটেটিভ এগজ়ামিনেশন ২০২১ এবং ২০২২-র জন্য যোগ্য, তাঁরাও এই ক্যাডারের অধীনে কাজের জন্য আবেদন করতে পারবেন।

আগ্রহীরা বিজ্ঞপ্তিতে উল্লিখিত নির্দেশিকা মোতাবেক আবেদনপত্র-সহ অন্যান্য নথি নির্দিষ্ট ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে আবেদন করতে পারবেন। বাছাই করা প্রার্থীদের কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী সংশ্লিষ্ট পদে নিয়োগের বিষয়ে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে। ১২ ডিসেম্বর পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে। এই পদে নিয়োগের বিষয়ে আরও তথ্য জেনে নিতে এসএসসির ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE