Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Birbhum CMOH Recruitment 2023

বীরভূম জেলায় কর্মী নিয়োগ, কোন বিভাগে শূন্যপদ ক’টি? রইল বিশদে

যোগ প্রশিক্ষক পদে মোট ২৪টি শূন্যপদ রয়েছে। প্রার্থীদের জাতীয় আয়ুষ মিশনের অধীনে কাজ করতে হবে।

Rampurhat CMOH

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১০:৪২
Share: Save:

মাধ্যমিক পাশ পড়ুয়াদের জন্য সুখবর। চাকরির সুযোগ দিচ্ছে রামপুরহাট জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতর। প্রতিষ্ঠানের তরফ থেকে যোগ প্রশিক্ষক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ২৪টি শূন্যপদে চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। এক নজরে দেখে নিন বিস্তারিত।

কোন কোন পদে নিয়োগ করা হবে?

যোগ প্রশিক্ষক (পুরুষ) পদে ১২ জন প্রার্থী নিয়োগ করা হবে। সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য ছয়টি শূন্যপদ রয়েছে। ওবিসি এ-একটি, ওবিসি বি-একটি, তফসিলি জাতির ক্ষেত্রে তিনটি শূন্যপদ রয়েছে। বেতন মাসে আট হাজার টাকা।

যোগ প্রশিক্ষক (মহিলা) পদে ১২ টি শূন্যপদ রয়েছে। সাধারণ বিভাগের ছয় জন প্রার্থী নিয়োগ করা হবে। ওবিসি এ-একটি, ওবিসি বি-একটি, তফসিলি জাতির ক্ষেত্রে তিন জন ব্যক্তি সুযোগ পাবেন। বেতন মাসে পাঁচ থেকে আট হাজার টাকা।

কারা আবেদন করতে পারবেন?

মাধ্যমিক পাশ করেছেন, এমন প্রার্থীরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন। তবে, তাঁদের ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ যোগা অ্যান্ড ন্যাচরোপ্যাথি অনুমোদিত সার্টিফিকেট/ডিপ্লোমা ইন যোগার শংসাপত্র থাকা প্রয়োজন। একই সঙ্গে, ওই প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট প্রার্থীদের নাম নথিভুক্তও থাকতে হবে। অনূর্ধ্ব ৪০ বছর বয়সি প্রার্থীরা উল্লিখিত পদে আবেদন করতে পারবেন।

কী ভাবে নিয়োগ করা হবে?

ইন্টারভিউ এবং পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। মাধ্যমিকের নম্বর, ডিপ্লোমার নম্বরে সঙ্গে উক্ত পদ্ধতি থেকে প্রাপ্ত নম্বর যোগ করে চূড়ান্ত ফলাফলের ভিত্তিতে প্রার্থীর যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

অনলাইনে আবেদনপত্রের সঙ্গে আনুষঙ্গিক নথি পাঠানোর শেষ দিন ৫ অগস্ট, ২০২৩। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জেনে নিতে রামপুরহাট জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ ওয়েবসাইট দেখে নিতে পারেন আগ্রহী প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE