Advertisement
১৬ মে ২০২৪
IISER Recruitment 2023

রসায়নে স্নাতকোত্তরদের নিয়োগ করবে কেন্দ্রীয় সংস্থা, আবেদন করবেন কী ভাবে?

প্রতিষ্ঠানের একটি প্রকল্পের জন্য প্রজেক্ট জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। বেতনক্রম আকর্ষণীয়।

IISER, Kolkata

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ০৮:২১
Share: Save:

রসায়নে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর) কলকাতায় প্রজেক্ট জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন।

এই শিক্ষা প্রতিষ্ঠানের বায়োলজিক্যাল সায়েন্স বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রয়োজন এক জন প্রজেক্ট জুনিয়র রিসার্চ ফেলো। প্রকল্পটি হল ‘ইনভেস্টিগেটিং দ্য রোল অফ অ্যান্টি-ইনফ্লেমেটরি ড্রাগস অন মাইগ্রেটিং বর্ডার সেল ইন ড্রসোফিলাওজেনেসিস: অ্যান এক্সেলেন্ট মডেল ফর স্টাডিইং টিউমার মেটাস্ট্যাসিস’। মিনিস্ট্রি অফ হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্টের স্কিম ফর ট্রান্সফরমেশনাল অ্যান্ড অ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস-এর তরফে এই প্রকল্পটিতে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

কারা আবেদন করতে পারবেন?

জীবন বিজ্ঞান/রসায়ন— এই সমস্ত স্নাতকোত্তর ডিগ্রি বা সমতুল্য ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরা প্রজেক্ট জুনিয়র রিসার্চ ফেলো পদের জন্য আবেদন করতে পারবেন।

পাশাপাশি, প্রার্থীদের উল্লিখিত বিষয়ে গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণরাও আবেদনের সুযোগ পাবেন।

কাজের ধরন:

  • মোট ছয় থেকে আটমাস চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।
  • এই মেয়াদ কাজের ভিত্তিতেপরবর্তীকালে বৃদ্ধি পেতে পারে।
  • যে প্রার্থীরা ম্যামেলিয়ান সেল কালচার সিস্টেম নিয়ে কাজ করেছেন, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

কী ভাবে আবেদন করতে হবে?

অনলাইনে জীবনপঞ্জি, জন্মের শংসাপত্র-সহ শিক্ষাগত যোগ্যতার নথি এবং আবেদনপত্র পাঠাতে হবে। অন্তত তিন জন রেফারিজ়-এর নাম আবেদনপত্রে উল্লেখ করতে হবে।

কীভাবে নিয়োগ করা হবে?

বাছাই করা প্রার্থীদের ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে।

বেতন:

প্রার্থীর অভিজ্ঞতা এবং মেধার ভিত্তিতে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসেবে দেওয়া হবে।

ওয়াক ইনইন্টারভিউ হবে ৩ অগস্ট, ২০২৩। ওই দিন বেলা দশটার মধ্যে সমস্ত নথি নিয়ে নদিয়ার মোহনপুর ক্যাম্পাসের বায়োলজিক্যাল সায়েন্স বিভাগে উপস্থিত হতে হবে। এই সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE