Advertisement
১৯ মে ২০২৪
ICAR NBSSLUP Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে, শূন্যপদ ক’টি?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের নাগপুরের কার্যালয়ে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

ICAR  NBSSLUP.

ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৪:২৬
Share: Save:

আইসিএআর অধীনস্থ সংস্থায় কর্মখালি। আবেদনের শর্তাবলি হিসাবে বাংলা-সহ হিন্দি এবং ইংরেজিতে স্পষ্ট ভাবে কথা বলতে এবং লিখতে জানতে হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর তরফে। এই সংস্থাটি ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের অধীনে কর্মরত।

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং ল্যাব অ্যাটেডেন্ট পদে কর্মী নিয়োগ করা হবে। তাঁদের নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে ন্যাশনাল ব্যুরো অফ সয়েল সার্ভে অ্যান্ড ল্যান্ড ইউজ় প্ল্যানিং-এর জোরহাট কার্যালয়ে কাজ করতে হবে। নিযুক্তদের ‘ল্যান্ড রিসোর্স ইনভেন্টরি অফ টু ডিস্ট্রিক্ট অফ ত্রিপুরা স্টেট অ্যাট লার্জ স্কেল ফর এগ্রিকালচারাল ল্যান্ড ইউজ় প্ল্যানিং ইউজ়িং জিওস্পেশিয়াল টেকনিকস্’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে।

আবেদনকারীদের ভূগোল, জিও ইনফরমেটিক্স, কম্পিউটার অ্যাপ্লিকেশন, ইনফরমেশন টেকনোলজি, এগ্রিকালচার অ্যান্ড অ্যালায়েড সায়েন্সেস— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা থাকা বাঞ্ছনীয়। উল্লিখিত বিষয়ে স্নাতকেরাও আবেদন করতে পারবেন। পদপ্রার্থীদের পূর্বে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বাংলা, ইংরেজি-সহ হিন্দিতে সাবলীল হওয়ার প্রয়োজন।

উল্লিখিত পদে মাসে ১৪ হাজার থেকে ২০ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। আবেদনকারীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। সংশ্লিষ্ট পদের নিরিখে উল্লিখিত পদে এক বছরের জন্য প্রাথমিক ভাবে নিয়োগ করা হবে। কাজের চাহিদার ভিত্তিতে ওই মেয়াদ বৃদ্ধি করা হলেও হতে পারে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে ইমেল মারফত আবেদনপত্র পাঠাতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল মারফত সমস্ত নথি পাঠাতে হবে। তবে আবেদনপত্র ২২ জানুয়ারির আগেই পাঠাতে হবে। কারণ ২২ এবং ২৩ জানুয়ারিতে ওয়াক-ইন ইন্টারভিউ হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে সব তথ্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE