Advertisement
২০ জুলাই ২০২৪
Govt Job Vacancy in ICMR

সিকিমে গিয়ে কাজ করার সুযোগ, কেন্দ্রীয় সংস্থায় চলছে নিয়োগ

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য একাধিক বিভাগে কর্মী প্রয়োজন। পদপ্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে।

Indian Institute of Medical Council

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৮:০৫
Share: Save:

কেন্দ্রের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর একটি গবেষণা প্রকল্পে কর্মখালি রয়েছে। প্রকল্পের কর্মস্থল হবে সিকিম। ইন্টারভিউয়ের মাধ্যমে ওই কাজের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। মোট শূন্য পদ ১৯টি।

জুনিয়র মেডিক্যাল অফিসার, সিনিয়র রিসার্চ ফেলো, সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ওয়ার্কার হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। কাজ করতে হবে ‘ডায়েট অ্যান্ড বায়োমেকার সার্ভে ইন ইন্ডিয়া’ শীর্ষক প্রকল্পে।

ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস), আয়ুষ, ব্যাচেলর অফ ডেন্টাল সার্জারি (বিডিএস) ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরা জুনিয়র মেডিক্যাল অফিসার হিসাবে কাজের সুযোগ পাবেন। বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে।

সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে ফুড নিউট্রিশন, পাবলিক হেলথ, হোম সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের বেছে নেওয়া হবে। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের কাজের সুযোগ দেওয়া হবে।

নৃতত্ত্ব, সমাজবিজ্ঞান, সমাজবিদ্যা, বায়োকেমিস্ট্রি, মাইক্রোবায়োলজির স্নাতকরা সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজের সুযোগ পাবেন। অনূর্ধ্ব ৩০ বছর বয়সি ব্যক্তিদের নিয়োগ করা হবে।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজির স্নাতকদের নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। তবে নার্সিংয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। আবেদনকারীর বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে।

ফিল্ড ওয়ার্কার হিসাবে বিজ্ঞান নিয়ে উচ্চ মাধ্যমিক কিংবা সমতুল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, এমন ব্যক্তিরা কাজের সুযোগ পাবেন। আবেদনকারীদের বয়স ৩০ বছরের কম হতে হবে।

কাজের নিরিখে নিযুক্তরা ১০ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে পাবেন। ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আগ্রহীদের সরাসরি শিক্ষাগত যোগ্যতা এবং কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র নিয়ে সিকিম মণিপাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস-এর দফতরে উপস্থিত হতে হবে। ইন্টারভিউ নেওয়া হবে ৩০ এবং ৩১ মে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE