Advertisement
০৫ মে ২০২৪
IIEST Shibpur Recruitment 2024

শিবপুরের আইআইইএসটিতে গবেষক নিয়োগ, কোন বিভাগের কোন প্রকল্পে কাজের সুযোগ?

প্রথম দু’বছরে নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ৩৮,৪৪০ টাকা প্রতি মাসে। তৃতীয় বছরে এই পরিমাণ বেড়ে হবে ৪৩,৪০০ টাকা প্রতি মাসে।

IIEST Shibpur

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৫:৩১
Share: Save:

শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে একটি গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন। দু’দিন আগে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের আবেদনপত্র গ্রহণ করা হবে অনলাইনে।

প্রতিষ্ঠানের কেমিস্ট্রি বা রসায়ন বিভাগে গবেষণা প্রকল্পটির কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ডেভেলপমেন্ট অফ নিউ স্মল মলিকিউল ফ্লুরোসেন্ট কেমোডোসিমিটারস: টক্সিক অ্যানালাইটস ডিটেকশন অ্যান্ড ইনভেস্টিগেশন অফ দেয়ার এনজাইমেটিক্স রিয়্যাকশন্স’। প্রকল্পটি স্পনসর করবে কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)-এর অধীনস্থ সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পের মেয়াদ তিন বছর। যা চলবে আগামী ২০২৬ সালের ডিসেম্বর মাস পর্যন্ত। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রথম দু’বছরে নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ৩৮,৪৪০ টাকা প্রতি মাসে। তৃতীয় বছরে এই ফেলোশিপের পরিমাণ বেড়ে হবে ৪৩,৪০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কেমিস্ট্রি বা রসায়নে স্নাতকোত্তরে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। প্রার্থীদের নেট/ গেট পাশের যোগ্যতাও থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার ভিন্ন মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২২ জানুয়ারি আবেদনের শেষ দিন। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। বাছাই প্রার্থীদের যথাসময়ে ইন্টারভিউয়ের দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE