Advertisement
০৪ মে ২০২৪
CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগে গবেষক প্রয়োজন, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রকল্পটির মেয়াদ তিন বছর। আগামী ২০২৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে গবেষণার কাজ।

CU

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৭:৫১
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ের ফিজ়িক্স বা পদার্থবিদ্যা বিভাগে গবেষণার সুযোগ রয়েছে। সেই মর্মে শুক্রবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। এর জন্য আগ্রহীরা অনলাইনেই তাঁদের আবেদনপত্র পাঠাতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের ফিজ়িক্স বিভাগের গবেষণার কাজটির জন্য আর্থিক অনুদান দেবে কেন্দ্রের কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)। প্রকল্পটির নাম— ‘এগ্রিগেশন ফেনোমেনা অন কমপ্লেক্স নেটওয়ার্কস উইথ অ্যাপ্লিকেশন টু ইন্টারডিসিপ্লিনারি প্রবলেমস’।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পটির মেয়াদ তিন বছর। আগামী ২০২৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে গবেষণার কাজ। আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে থাকতে হবে। তবে সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩৭,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের ফিজ়িক্সে এমএসসি-র পাশাপাশি নেট বা গেট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৫ জানুয়ারি। এর পর আগামী ফেব্রুয়ারি মাসে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রকল্পের জন্য প্রার্থী বাছাই করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE