Advertisement
০২ মে ২০২৪
KNU Recruitment 2023

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষক পদে চাকরির সুযোগ, শূন্যপদ রয়েছে ১১টি

নিযুক্তদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। অতিথি শিক্ষকদের প্রতি মাসে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত নিয়ম মেনেই পারিশ্রমিক দেওয়া হবে।

Kazi Nazrul University

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৭:২৭
Share: Save:

আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ রয়েছে। বুধবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগে বিভিন্ন বিষয় পড়ানোর জন্য কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে গেস্ট ফ্যাকাল্টি বা অতিথি শিক্ষক পদে। ২০২৪-২৫ শিক্ষাবর্ষে ইভেন সিমেস্টার পড়াতে হবে নিযুক্তদের। সংশ্লিষ্ট বিভাগে নিযুক্তদের ফিজ়িক্স, কেমিস্ট্রি, মাইনিং জিয়োলজি, ইলেকট্রনিক্স, মাইনিং ইঞ্জিনিয়ারিং-এর ডিপ্লোমা কোর্স এবং মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ের বিটেক কোর্স পড়াতে হবে শিক্ষকদের। মোট শূন্যপদ রয়েছে ১১টি। বিজ্ঞপ্তিতে নিযুক্তদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। অতিথি শিক্ষকদের প্রতি মাসে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত নিয়ম মেনেই পারিশ্রমিক দেওয়া হবে।

সংশ্লিষ্ট বিভাগে ফিজ়িক্স পড়ানোর জন্য আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফিজ়িক্সে এমএসসি-র পর নেট/ সেট উত্তীর্ণ হতে হবে অথবা থাকতে হবে পিএইচডি। একই ভাবে অন্য বিষয়গুলির জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিগুলিতে পাঠিয়ে দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৫ জানুয়ারি। এর পর বিশ্ববিদ্যালয় নির্ধারিত নিয়ম মেনেই বিভিন্ন বিষয়ের শিক্ষকদের নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE