Advertisement
০৪ মে ২০২৪
AAI Recruitment 2024

এয়ারপোর্টস অথরিটিতে ১৩০টি শূন্যপদে কর্মখালি, পোস্টিং কলকাতা-সহ অন্যত্র

গ্র্যাজুয়েট, ডিপ্লোমা এবং আইটিআই অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের প্রতি মাসে বৃত্তি দেওয়া হবে যথাক্রমে ১৫,০০০ টাকা, ১২,০০০ টাকা এবং ৯০০০ টাকা।

AAI

এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (এএআই)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৪ ১৮:০৭
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (এএআই)-য় কাজের সুযোগ রয়েছে। সেই মর্মে সম্প্রতি সংস্থার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দেশের পূর্বাঞ্চলের কলকাতা-সহ অন্যান্য এয়ারপোর্ট হবে নিযুক্তদের কর্মস্থল। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

সংস্থায় ২০২৩-২৪ বর্ষের জন্য অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং প্রোগ্রামের অধীনে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ হবে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ), ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস এবং আইটিআই অ্যাপ্রেন্টিস পদে। মোট শূন্যপদের সংখ্যা ১৩০। নিযুক্তদের এক বছর ধরে প্রশিক্ষণ দেওয়া হবে। সংস্থার কলকাতার আঞ্চলিক সদর দফতরে, বেরহামপুর, বাগডোগরা, ভুবনেশ্বর, কোচবিহার, দেওঘর, গয়া, ঝড়সুগুডা, পটনা, পাকইয়ং, পোর্ট ব্লেয়ার, রায়পুর এবং রাঁচিতে নিযুক্তদের পোস্টিং হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৬ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। গ্র্যাজুয়েট, ডিপ্লোমা এবং আইটিআই অ্যাপ্রেন্টিস পদে নিযুক্তদের প্রতি মাসে বৃত্তি দেওয়া হবে যথাক্রমে ১৫,০০০ টাকা, ১২,০০০ টাকা এবং ৯০০০ টাকা।

গ্র্যাজুয়েট এবং ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস পদে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন বিষয়ে গ্র্যাজুয়েশন ডিগ্রি এবং ডিপ্লোমা থাকতে হবে। অন্য পদটির জন্যেও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে। তবে সমস্ত পদেই আবেদনকারীদের পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, ছত্তিশগঢ়, ঝাড়খণ্ড, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং সিকিমের বাসিন্দা হতে হবে।

পদগুলিতে আবেদনের জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটগুলিতে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩১ জানুয়ারি। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীদের ইন্টারভিউ বা নথি যাচাইকরণের মাধ্যমে উক্ত পদগুলিতে নিয়োগ করা হবে। এ বিষয়ে বিস্তারিত জানতে এএআই-এর ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE