Advertisement
১৬ মে ২০২৪
IIT Kharagpur Recruitment

আইআইটি খড়্গপুরে রয়েছে কাজের সুযোগ, কোন পদের জন্য?

আইআইটি খড়্গপুরে রয়েছে কাজের সুযোগ, কোন পদের জন্য?

IIT Kharagpur

আইআইটি খড়্গপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৩
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে রয়েছে গবেষণা সংক্রান্ত প্রকল্পে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

অফিস অ্যাসিস্ট্যান্ট-টেকনিক্যাল পদে কর্মী নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে এগ্রিকালচার ফুড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। 'এস্টাব্লিশমেন্ট অফ ইনোভেশন অ্যান্ড এগ্রি-আঁত্রেপ্রেনরশিপ সেল আন্ডার আরকেভিওয়াই-রাফতার (আইআরআর)' শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। এই প্রকল্পটি কাজ করবে ভারত সরকারের কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রণালয়ের অর্থানুকূল্যে। প্রতি মাসে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হওয়া দরকার। পাশাপাশি হিসেব-নিকেশ বিষয়ে এবং কম্পিউটারের সম্পর্কিত অভিজ্ঞতা থাকা দরকার। প্রার্থীর বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। সংশ্লিষ্ট বিভাগে এক থেকে দু'বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘জবস’-এ যেতে হবে। সেখান থেকে যেতে হবে ‘টেম্পোরারি পজিশন’-এ। সেখানে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সরাসরি ওই বিজ্ঞপ্তি থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি আবেদনমূল্যও জমা দেওয়া দরকার। ৬ অক্টোবর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE