Advertisement
২৫ জুলাই ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুরের বিসি রায় মাল্টিস্পেশালিটি সেন্টারে একাধিক বিভাগে শিক্ষক নিয়োগ

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর গ্রেড-১ পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ১,৫৯,১০০-২,২০,২০০ টাকা, ১,৩৯,৬০০-২,১১,৩০০ টাকা এবং ১,০১,৫০০-১,৬৭,৪০০ টাকা।

আইআইটি খড়্গপুর।

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৭:২৫
Share: Save:

রাজ্যে মেডিক্যাল শিক্ষার প্রসারে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের উদ্যোগে গড়ে উঠতে চলেছে দু’টি প্রতিষ্ঠান। খড়্গপুর ক্যাম্পাসেই গড়ে উঠতে চলেছে একটি গবেষণা নির্ভর মেডিক্যাল কলেজ এবং একটি হাসপাতাল। নাম- ড. বিসি রায় মাল্টিস্পেশালিটি মেডিক্যাল রিসার্চ সেন্টার এবং ড. শ্যামাপ্রসাদ মুখার্জি সুপারস্পেশালিটি হাসপাতাল। আর এই বিসি রায় মাল্টিস্পেশালিটি মেডিক্যাল রিসার্চ সেন্টারের জন্যই নিয়োগ করা হবে শিক্ষক। সেই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তি। আগ্রহীরা এর জন্য অনলাইনেই আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানে নিয়োগ করা হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। অ্যানাস্থেশিওলজি, অ্যানাটমি, বায়োকেমিস্ট্রি, কার্ডিওলজি, কমিউনিটি মেডিসিন, ডেন্টিস্ট্রি, ডার্মাটোলজি-সহ একাধিক স্পেশালাইজেশনের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর গ্রেড-১ পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ১,৫৯,১০০-২,২০,২০০ টাকা, ১,৩৯,৬০০-২,১১,৩০০ টাকা এবং ১,০১,৫০০-১,৬৭,৪০০ টাকা।

প্রতিটি পদের জন্য রয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি। শুধুমাত্র অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য ৩৫ বছর বয়ঃসীমা ধার্য করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর নিয়োগ হবে ইন্টারভিউ অথবা ‘সিলেকশন’-এর মাধ্যমে। আগ্রহীরা একের বেশি পদে আবেদন করতে পারবেন, তবে আবেদন জানাতে হবে আলাদা ভাবে। আবেদন জানাতে হবে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে। জমা দিতে হবে সমস্ত নথিও। আবেদনের শেষ দিন আগামী ১৪ অগস্ট। নিয়োগের বিষয়ে সমস্ত তথ্য বিস্তারিত জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE