Advertisement
০৭ মে ২০২৪
Bank Recruitment 2023

ইন্ডিয়ান ব্যাঙ্কে কনসালট্যান্ট নেওয়া হবে, কারা আবেদন করতে পারবেন?

লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মী। প্রাথমিক ভাবে কাজের মেয়াদ হবে এক বছর।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৭:২১
Share: Save:

সরকারি চাকরি হিসাবে ব্যাঙ্কে কাজ করার ঝোঁক অনেকেরই। তবে তার জন্য প্রয়োজন হয় পড়াশোনার। ব্যাঙ্কের চাকরির পরীক্ষায় উত্তীর্ণ হতে চাই কঠোর প্রস্তুতিও। তবে, এই বার কাজের অভিজ্ঞতা এবং ঝুলিতে এমবিএ ডিগ্রি থাকলে তবেই আবেদন করার সুযোগ মিলবে ইন্ডিয়ান ব্যাঙ্কের শূন্যপদে। চুক্তির ভিত্তিতে চাকরির সুযোগ দিচ্ছে এই ব্যাঙ্ক। সেই মর্মে তাদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

কনসালট্যান্ট পদে নিয়োগ করা হবে কর্মী। লার্নিং অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মী। শুরুতে কাজের মেয়াদ হবে এক বছর। কর্মস্থল হবে চেন্নাই। আবেদনের জন্য প্রার্থীর বয়স ৪০ থেকে ৬৫ বছরের মধ্যে হতে হবে। পাশাপাশি, কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাস্টার অফ বি‌জ়নেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) উত্তীর্ণ হতে হবে। অন্তত ১৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকা দরকার।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে ইন্ডিয়ান ব্যাঙ্কের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকে আবেদনপত্র সংগ্রহ করে তা পূরণ করা দরকার। এরপর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। পাশাপাশি আবেদনমূল্য জমা দেওয়া দরকার। ১ জানুয়ারি ’২৪ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইন্ডিয়ান ব্যাঙ্কের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE