Advertisement
০২ মে ২০২৪
IISC Bangalore Recruitment 2023

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স করবে স্নাতকদের নিয়োগ, জেনে নিন শর্তাবলি

স্নাতকস্তরে থাকতে হবে ইঞ্জিনিয়ারিং কিংবা মেকানিক্যালের ডিগ্রি। মাসে মিলবে ৬০ হাজার টাকা বেতন।

IISC, Bangalore.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স, বেঙ্গালুরু। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৫:৫৪
Share: Save:

স্নাতকস্তরে ইঞ্জিনিয়ারের ডিগ্রি রয়েছে? পাশাপাশি রয়েছে ‘সিস্টেমস অ্যাপ্লিকেশনস অ্যান্ড প্রোডাক্টস ইন ডেটা প্রসেসিং’ তথা এসএপি (স্যাপ) হিসেবে কাজের অভিজ্ঞতা? আপনার জন্য রয়েছে কাজের সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স, বেঙ্গালুরুতে প্রয়োজন এমনই কিছু প্রার্থী। কী ভাবে আবেদনপত্র পাঠাবেন, কারা আবেদন করতে পারবেন? কোন কোন পদে চলছে নিয়োগ? এই সমস্ত বিষয়ে রইল কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

কোন পদে চলছে নিয়োগ?

‘সিস্টেমস অ্যাপ্লিকেশনস অ্যান্ড প্রোডাক্টস ইন ডেটা প্রসেসিং’ তথা এসএপি বিভাগের পরামর্শদাতা হিসেবে নিয়োগ করা হবে স্নাতকোত্তীর্ণ ইঞ্জিনিয়ারদের। ‘ফিনান্স অ্যান্ড কন্ট্রোলিং’, ‘হিউম্যান রিসোর্স’/ ‘হিউম্যান ক্যাপিটাল ম্যানেজমেন্ট’, ‘মেটেরিয়াল ম্যানেজমেন্ট’, ‘প্রজেক্ট সিস্টেমস’/ ‘স্টুডেন্ট লাইফসাইকেল ম্যানেজমেন্ট সার্ভিসেস’, ‘ফিনান্সিয়াল কন্ট্যাক্ট অ্যাকাউন্টস’ বিভাগে মোট চার জন নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারবেন?

‘কম্পিউটার সায়েন্স’, ‘ইনফরমেশন টেকনোলজি’, ‘ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং’, ‘ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং’, ‘মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং’ বিষয়ে ব্যাচেলর ইন ইঞ্জিনিয়ারিং (বিই) কিংবা ব্যাচেলর ইন টেকনোলজি (বিটেক) করেছেন, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন।

তবে স্নাতকোত্তর স্তরে যাঁরা মাস্টারস ইন কম্পিউটার অ্যাপ্লিকেশন এবং মাস্টারস’ ইন কম্পিউটার সায়েন্স-এর ডিগ্রি অর্জন করেছেন, তাঁরাও উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন।

পূর্ব অভিজ্ঞতা:

প্রার্থীদের ন্যূনতম ৩ বছরের ‘সিস্টেমস অ্যাপ্লিকেশনস অ্যান্ড প্রোডাক্টস ইন ডেটা প্রসেসিং’ তথা এসএপি বিভাগে অভিজ্ঞতা থাকা প্রয়োজন রয়েছে।

দক্ষতা:

‘ফিনান্স অ্যান্ড কন্ট্রোলিং’, ‘হিউম্যান রিসোর্স’ / ‘হিউম্যান ক্যাপিটাল ম্যানেজমেন্ট, ‘মেটেরিয়াল ম্যানেজমেন্ট’, ‘প্রজেক্ট সিস্টেমস’ / ‘স্টুডেন্ট লাইফসাইকেল ম্যানেজমেন্ট সার্ভিসেস’, ‘ফিনান্সিয়াল কন্ট্যাক্ট অ্যাকাউন্টস’ বিভাগের প্রকল্পে প্রার্থীদের কাজের দক্ষতা থাকতে হবে। এর পাশাপাশি, স্বাধীন ভাবে বিভিন্ন ধরনের কাজ করতে পারার মতো মানসিকতা থাকার প্রয়োজন রয়েছে।

কাজের ধরন:

এই পদে নির্বাচিতদের চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য কাজ করার পর পাঁচ বছর পর্যন্ত ওই একই পদে বহাল থাকার সুযোগ পাবেন প্রার্থীরা।

কী ভাবে করা হবে নিয়োগ?

অনলাইনে প্রার্থীদের সমস্ত নথি-সহ আবেদনপত্র পেশ করতে হবে। ইমেলের মাধ্যমে নির্বাচিত প্রার্থীদের ইন্টারভিউয়ের সময় এবং তারিখ জানিয়ে দেওয়া হবে। প্রয়োজনে অনলাইন কিংবা অফলাইনে ইন্টারভিউ নেওয়া হতে পারে।

৩ জুলাই, ২০২৩ এর আগে আগ্রহী প্রার্থীদের আবেদন পেশ করার জন্য বলা হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তিতে। সংশ্লিষ্ট তারিখের পর আর কোনও আবেদন গৃহীত হবে না। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিশদে জেনে নিতে প্রার্থীরা ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স, বেঙ্গালুরুর ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE