Advertisement
২১ মে ২০২৪
IOCL Recruitment 2023

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে কাজের সুযোগ, প্রার্থী নিয়োগ ৪৯০টি শূন্যপদে

শিক্ষানবিশির এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে।

Indian Oil Corporation Limited

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৮:০৬
Share: Save:

কেন্দ্রের পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের অধীনস্থ সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (আইওসিএল)-এ বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে প্রার্থীদের। সেই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। পদগুলির জন্য অনলাইনে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়াও।

সংস্থার মার্কেটিং ডিভিশনের তরফে প্রকাশ করা হয়েছে এই নিয়োগ-বিজ্ঞপ্তি। সংস্থার বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ হবে টেকনিশিয়ান, ট্রেড অ্যাপ্রেন্টিস, অ্যাকাউন্ট এগজিকিউটিভ বা গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস পদে। মোট শূন্যপদ রয়েছে ৪৯০টি। শিক্ষানবিশির এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের বৃত্তি দেওয়া হবে ১৯৬১/ ১৯৭৩-এর শিক্ষানবিশ আইন মেনেই। নিযুক্তদের পোস্টিং হবে দেশের দক্ষিণাঞ্চলের বিভিন্ন রাজ্যে।

বিভিন্ন পদে আবেদনের জন্য রয়েছে শিক্ষাগত যোগ্যতার আলাদা মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার মাধ্যমে প্রাথমিক বাছাইয়ের পর নিয়োগ করা হবে অনলাইন পরীক্ষার মাধ্যমে। অনলাইন পরীক্ষাটি হবে অবজেক্টিভধর্মী প্রশ্নের উপর। পরীক্ষায় উত্তীর্ণদের নথি যাচাই এবং মেডিক্যাল পরীক্ষার পর কাজে নিয়োগ করা হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ পদগুলিতে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১০ সেপ্টেম্বর। নিয়োগের শর্তাবলি এবং অন্যান্য তথ্য বিশদ জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE