Advertisement
০৩ মে ২০২৪
WBPSC Food SI Recruitment 2023

রাজ্যের খাদ্য এবং সরবরাহ দফতরে সাব-ইন্সপেক্টর নিয়োগ, রয়েছে ৪৮০টি শূন্যপদ

নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ২২,৭০০-৫৮,৫০০ টাকা। এ ছাড়াও বিভিন্ন খাতে ভাতা দেওয়া হবে নিযুক্তদের।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৭:৫৮
Share: Save:

রাজ্যের খাদ্য এবং সরবরাহ দফতরে সাব-ইন্সপেক্টর পদে প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাজ্য পাবলিক সার্ভিস কমিশন (ডব্লিউবিপিএসসি)-র তরফে। সাব-ইন্সপেক্টর পদে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করবে কমিশন। প্রার্থী নিয়োগ করা হবে কমিশন আয়োজিত নিয়োগ পরীক্ষার মাধ্যমে। আগ্রহীরা এর জন্য আবেদন জানাতে পারবেন অনলাইনেই।

খাদ্য এবং সরবরাহ দফতরের সাবঅর্ডিনেট ফুড অ্যান্ড সাপ্লায়েস সার্ভিসে নিয়োগ করা হবে সাব ইন্সপেক্টরদের। গ্রেড ৩-এর এই পদে মোট শূন্যপদের সংখ্যা ৪৮০। বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলেই প্রার্থীরা এই পদে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ২২,৭০০-৫৮,৫০০ টাকা। এ ছাড়াও বিভিন্ন খাতে ভাতা দেওয়া হবে নিযুক্তদের।

আবেদনের জন্য প্রার্থীদের মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় পাশ হতে হবে। থাকতে হবে বাংলা/ নেপালিতে লেখা, পড়া এবং কথোপকথনের দক্ষতাও। এ ছাড়াও এই পদের জন্য প্রার্থীদের শারীরিক সুস্থতা এবং রাজ্যের গ্রামীণ অঞ্চলে যাতায়াতে স্বছন্দ হওয়া জরুরি।

এই পদের নিয়োগ জন্য অবজেক্টিভ প্রশ্নের উপর লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। লিখিত পরীক্ষার আয়োজন করা হবে রাজ্যের বিভিন্ন অঞ্চলের পরীক্ষাকেন্দ্রে।

আগ্রহীদের কমিশনের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি সহযোগে এর জন্য আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১১০ টাকাও। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ২০ সেপ্টেম্বর। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি বিশদে জানার জন্য প্রার্থীদের কমিশনের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE