Advertisement
১৮ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2023

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে কর্মী নিয়োগ, শূন্যপদ কত? জেনে নিন বিশদে

প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে নির্বাচিত কর্মীকে মাসে ২৮ থেকে ৩৫ হাজার টাকা বেতন দেওয়া হবে।

Indian Statistical Institute, Kolkata

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট, কলকাতা। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১২:১৫
Share: Save:

অঙ্ক কিংবা কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে নিয়োগ করা হবে। এই মর্মে সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

এই প্রতিষ্ঠানের রাজচন্দ্র বোস সেন্টার ফর ক্রিপ্টোলজি অ্যান্ড সিকিউরিটি রিসার্চ ইউনিটের একটি গবেষনা প্রকল্পের জন্য প্রার্থীকে নিয়োগ করা হবে। প্রকল্পটির নাম, ‘ফল্ট-টলারেন্ট ডিস্ট্রিবিউটেড কম্পুটেশন: বেয়ন্ড কমপ্লিট নেটওয়ার্কস’। উল্লিখিত পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

কারা আবেদন করতে পারবেন?

প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে আবেদনকারীদের অঙ্ক, কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনেকশন— এই সমস্ত বিষয়ের মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকা প্রয়োজন। এই পদের জন্য স্নাতকোত্তর স্তরে পাঠরত চূড়ান্ত বর্ষের পড়ুয়ারাও আবেদন করতে পারবেন।

দক্ষতা এবং অভিজ্ঞতা:

প্রার্থীদের ডিস্ট্রিবিউটেড কম্পিউটিং সম্পর্কিত গবেষনা প্রকল্পে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের অ্যালগোরিদম সম্পর্কে জ্ঞান থাকা চাই।

বেতন:

প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, দক্ষতা এবং অভিজ্ঞতার নিরিখে মাসে ২৮ থেকে ৩৫ হাজার টাকা বেতন দেওয়া হবে।

কী ভাবে আবেদন করতে হবে?

বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে নির্দিষ্ট দিনের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গেই জীবনপঞ্জি-সহ সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং নথি থাকতে হবে। আবেদন পাঠানোর শেষ দিন ১৯ জুলাই, ২০২৩। অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE