Advertisement
১৭ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2023

আইএসআই কলকাতায় প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার উপর নির্ভর করে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ২৫,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকা পর্যন্ত পারিশ্রমিক দেওয়া হবে।

ISI Kolkata

আইএসআই, কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৫:২০
Share: Save:

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই) কলকাতায় গবেষণা সংক্রান্ত কাজের জন্য কর্মী প্রয়োজন। কিছু দিন আগেই সে কথা জানিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্যের নামী এই প্রতিষ্ঠান। গবেষণা প্রকল্পে নিয়োগ হবে অস্থায়ী ভাবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রকল্পে আবেদনের জন্য আগ্রহীদের আগে থেকে আলাদা ভাবে আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন সায়েন্সেস ইউনিটে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ডেভেলপমেন্ট অফ অটোমেটেড প্রসিডিওর ফর কোক/ কার্বন পেট্রোগ্রাফি ফর ইটস ইন্ডাস্ট্রিয়াল অ্যাপ্লিকেশন’।

সংশ্লিষ্ট প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হলেও পরে ফান্ডিং এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। এর জন্য আবেদনকারীদের অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। তবে মেধাবী প্রার্থী এবং প্রকল্পের সঙ্গে সম্পর্কিত কোনও বিষয়ে পূর্বে গবেষণার অভিজ্ঞতা থাকলে বয়ঃসীমা কার্যকর হবে না। শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার উপর নির্ভর করে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ২৫,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকা পর্যন্ত পারিশ্রমিক দেওয়া হবে।

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স/ ইলেকট্রনিক্স/ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত কোনও বিষয়ে বিই বা স্ট্যাটিসটিক্সে এমএসসি ডিগ্রি থাকতে হবে। চূড়ান্ত বর্ষে পাঠরতরাও আবেদন করতে পারবেন। প্রকল্পে আবেদন করতে পারবেন এমই বা এমটেক ডিগ্রিধারীরাও। পাইথন প্রোগ্রামিংয়ে দক্ষতা থাকলে, প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় প্রতিষ্ঠানের ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন সায়েন্সেস ইউনিটে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন কভার লেটার, জীবনপঞ্জি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE