Advertisement
০২ মে ২০২৪
Presidency University Recruitment 2023

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্রকল্পে গবেষক নিয়োগ, কোন পদে কাজের সুযোগ?

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে বাড়িভাড়া বাবদ ভাতা-সহ মোট ৩৮,৪৪০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

Presidency University

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৮
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে একটি কেন্দ্রীয় প্রকল্পে গবেষণার জন্য কর্মী প্রয়োজন। কিছু দিন আগেই সে কথা জানিয়ে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। বিজ্ঞান শাখার বিভিন্ন বিষয়ে যোগ্যতাসম্পন্নরাই এই প্রকল্পে কাজের জন্য আবেদন করতে পারবেন। আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে।

বিশ্ববিদ্যালয়ে ভূতত্ত্ব বা জিওলজি বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘কার্বন স্টোরেজ ইন সিগ্রাস অ্যান্ড ম্যানগ্রোভ হ্যাবিট্যাটস ইন ইন্ডিয়া অ্যান্ড ইটস ইমপ্লিকেশন্স ফর গ্লোবাল এস্টিমেটস অফ ব্লু কার্বন ইকোসিস্টেম সার্ভিস’। প্রকল্পের জন্য আর্থিক সহায়তা করবে কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। প্রকল্পে অস্থায়ী ভাবে তিন বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে বাড়িভাড়া বাবদ ভাতা-সহ মোট ৩৮,৪৪০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

আবেদন জানাতে প্রার্থীদের জিওলজি, অ্যাপ্লায়েড জিওলজি, এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ওশিয়ানোগ্রাফি, জিওগ্রাফি বা সম্পর্কিত অন্য কোনও বিষয়ে এমএসসিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি নেট-এলএস বা গেট পাশের শংসাপত্রও থাকতে হবে। এ ছাড়া যাঁদের স্নাতক স্তরের পাঠ্যবিষয়ের মধ্যে কেমিস্ট্রি ছিল, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন করতে হবে। এর পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের জিওলজি বিভাগে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ১৯ ডিসেম্বর সকাল ১০টা নাগাদ। এই বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE