Advertisement
১৬ মে ২০২৪
IOCL Recruitment 2023

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে ১৮২০টি শূন্যপদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

নিযুক্তদের ১৯৬১/ ১৯৭৩/ ১৯৯২/ ২০১৯-এর শিক্ষানবিশি আইন মেনে প্রতি মাসে বৃত্তি দেওয়া হবে।

IOCL

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (আইওসিএল)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৯
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (আইওসিএল)-এ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। সংস্থার মার্কেটিং বিভাগের জন্য এই নিয়োগ। দেশের বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে বিভিন্ন ক্ষেত্রের জন্য নিযুক্তদের প্রশিক্ষণ দেওয়া হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে আর দু’দিনেই।

কেন্দ্রীয় সংস্থায় নিয়োগ হবে টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) এবং গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস পদে। সংস্থায় যে সমস্ত ক্ষেত্রে নিযুক্তদের প্রশিক্ষণ দেওয়া হবে, সেগুলি হল— মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, ইনস্ট্রুমেন্টেশন, সিভিল, ইলেকট্রনিক্স এবং অন্যান্য। সমস্ত ক্ষেত্রে বিভিন্ন পদে নিয়োগের জন্য মোট শূন্যপদ রয়েছে ১৮২০টি। পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ১৮ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। ট্রেড অ্যাপ্রেন্টিস পদে ছ’মাস এবং বাকি পদে এক বছর ধরে নিযুক্তদের প্রশিক্ষণ দেওয়া হবে। নিযুক্তদের ১৯৬১/ ১৯৭৩/ ১৯৯২/ ২০১৯-এর শিক্ষানবিশি আইন মেনে প্রতি মাসে বৃত্তি দেওয়া হবে। নিযুক্তদের পোস্টিং হবে পশ্চিমবঙ্গ, দিল্লি, হরিয়ানা-সহ অন্যান্য রাজ্যে।

বিভিন্ন পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতার পৃথক মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের প্রথমে ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিম (ন্যাটস)-এর পোর্টালে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এর পর আইওসিএল-এর ওয়েবসাইটে সমস্ত নথি-সহ বিভিন্ন পদে আবেদন জানাতে হবে। আবেদন প্রক্রিয়া আগামী ১৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৫ জানুয়ারি পর্যন্ত চলবে। এর পর শিক্ষাগত যোগ্যতা এবং অনলাইন পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের বিভিন্ন পদে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের ইন্ডিয়ান ওয়েলের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE