Advertisement
১৯ মে ২০২৪
NIDM Recruitment 2023

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর-সহ নানা পদে কর্মী নিয়োগ কেন্দ্রীয় প্রতিষ্ঠানে, শূন্যপদ ক’টি?

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের বেতনক্রম হবে ১৫,৬০০-৩৯,১০০ টাকা প্রতি মাসে।

NIDM

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ডিজ়াস্টার ম্যানেজমেন্ট (এনআইডিএম)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৭:৩৬
Share: Save:

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্টিটিউট অফ ডিজ়াস্টার ম্যানেজমেন্ট (এনআইডিএম)-এ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শিক্ষক, শিক্ষাকর্মী ছাড়াও গবেষণার কাজের জন্য প্রতিষ্ঠানে কর্মী প্রয়োজন। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, রিসার্চ অ্যাসোসিয়েট এবং লাইব্রেরিয়ান পদে। মোট শূন্যপদ রয়েছে ১২টি। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য বয়ঃসীমা ৩৫ বছর হলেও বাকি দু’টি পদে আবেদন জানাতে প্রার্থীদের অনূর্ধ্ব ৩০ বছর বয়সি হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্ত এবং সরকারি কর্মচারীদের জন্য বয়সের ছাড় থাকবে। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের বেতনক্রম হবে ১৫,৬০০-৩৯,১০০ টাকা প্রতি মাসে। রিসার্চ অ্যাসোসিয়েট এবং লাইব্রেরিয়ান পদে নিযুক্তদের বেতনক্রম হবে ৯,৩০০-৩৪,৮০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও প্রতি পদে নিযুক্তদের গ্রেড পে বাবদ অতিরিক্ত কিছু টাকাও পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

লাইব্রেরিয়ান পদের জন্য আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি সায়েন্সে ব্যাচেলর্স ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া, লাইব্রেরির বিভিন্ন কাজকর্মের জন্য কম্পিউটার অ্যাপ্লিকেশন-এ দক্ষতা এবং লাইব্রেরিতে কাজের দু’বছরের অভিজ্ঞতা থাকাও জরুরি। একই ভাবে অন্য পদগুলির জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আগ্রহীরা একের বেশি পদেও আবেদন করতে পারবেন। তবে প্রতিটি পদের জন্য আলাদা ভাবে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৫০০ এবং ১০০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৮ জানুয়ারি। এর পর যোগ্যতার ভিত্তিতে বাছাই প্রার্থীদের লিখিত পরীক্ষা বা ইন্টারভিউয়ের মাধ্যমে বিভিন্ন পদে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE