Advertisement
০৩ মে ২০২৪
Indian Statistical Institute

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইন্সটিটিউটে প্রফেসর নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

আগ্রহীদের নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে।

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইন্সটিটিউট।

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইন্সটিটিউট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৭:৫৮
Share: Save:

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইন্সটিটিউট (আইএসআই)-এ শিক্ষক নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা অনলাইনে এর জন্য আবেদন করতে পারবেন।

নিয়োগ হবে অধ্যাপক (ডেপুটেশন) পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রতিষ্ঠানের বায়োলজিক্যাল সায়েন্স বিভাগের জন্য এই নিয়োগ। আবেদনকারীদের বয়স হতে হবে ৫৮ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তির মাসিক বেতনক্রম হবে সপ্তম বেতন কমিশনের ১৪এ স্কেল অনুযায়ী। এ ক্ষেত্রে ন্যূনতম বেতনের পরিমাণ হবে ১,৫৯,১০০ টাকা। প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হলেও এই মেয়াদ আরও এক বছর বাড়তে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের বায়োলজিক্যাল অ্যান্থ্রোপলজির যে কোনও ক্ষেত্রে পিএইচডি থাকতে হবে। পাশাপাশি গবেষণা, শিক্ষকতা এবং প্রশাসনিক কাজেও পারদর্শী হতে হবে। এ ছাড়া, ন্যূনতম চার বছর অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে এবং সব মিলিয়ে ১০ বছর পোস্ট ডক্টরাল গবেষণা/ শিক্ষকতা/ পেশাদারি অভিজ্ঞতা থাকাও জরুরি।

প্রার্থীদের নিয়োগ হবে ডেপুটেশনের ভিত্তিতে। আগ্রহীদের নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে। আগামী ১৫ অগস্ট আবেদনের শেষ দিন। এই বিষয়ে আরও বিশদে জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE