Advertisement
১৬ মে ২০২৪
Ministry of Jal Shakti Recruitment 2023

জোকায় কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রকের অধীনস্থ সংস্থায় কর্মী নিয়োগ, কতগুলি শূন্যপদ রয়েছে?

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৮:৩১
Share: Save:

কেন্দ্রের জলশক্তি মন্ত্রকের অধীনস্থ সংস্থা ড. শ্যামাপ্রসাদ মুখার্জি ন্যাশনাল ইন্সটিটিউট অফ ওয়াটার অ্যান্ড স্যানিটেশন (এসপিএম- নিওয়াস)-এ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় জলশক্তি মন্ত্রকের ওয়েবসাইটে। জোকার এই সংস্থায় কর্মীদের ডেপুটেশনের ভিত্তিতে নিয়োগ করা হবে। অফলাইনে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

সংস্থায় নিয়োগ হবে সায়েন্টিস্ট (এফ), সায়েন্টিস্ট (ই), সায়েন্টিস্ট (ডি), ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার, অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার, সায়েন্টিস্ট (সি), টেকনিক্যাল অফিসার, কেমিস্ট এবং অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদ রয়েছে ১৭টি। প্রতিটি পদেই আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৫৬ বছরের মধ্যে। সপ্তম বেতন কমিশনের স্কেল অনুযায়ী বিভিন্ন পদে মাসিক বেতনক্রম নির্ধারিত হবে। এর মধ্যে সায়েন্টিস্ট (এফ) পদে মাসিক বেতনক্রম হবে সর্বোচ্চ, যার পরিমাণ ১,৩১, ১০০ - ২, ১৬, ৬০০ টাকা। ডেপুটেশনের ভিত্তিতে চার বছর অথবা অবসরগ্রহণের বয়সকাল পর্যন্ত এই পদে প্রার্থীদের নিয়োগ করা হবে।

প্রতি পদেই আবেদন করতে পারবেন কেন্দ্রীয় সংস্থা / রাজ্য সরকারী সংস্থা/ কেন্দ্রশাসিত সংস্থা/ স্বশাসিত সংস্থা/ রাষ্ট্রায়ত্ত সংস্থা/ বিশ্ববিদ্যালয়/ নামী গবেষণা সংস্থায় সমগোত্রীয় পদ এবং বেতনক্রমে কর্মরতরা। এ ছাড়াও রয়েছে অন্যান্য যোগ্যতার মাপকাঠি।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ৩১ অগস্ট। এই বিষয়ে সমস্ত তথ্য জানার জন্য কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রকের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE