Advertisement
০৪ মে ২০২৪
IGNOU Recruitment 2023

ইগনুতে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ, শূন্যপদ ৩৫টি

নিয়োগের পর প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের বেতনক্রম হবে যথাক্রমে ১,৪৪,২০০- ২,১৮,২০০ টাকা, ১,৩১, ৪০০-২,১৭,১০০ টাকা এবং ৫৭,৭০০-১,৮২,৪০০ টাকা প্রতি মাসে।

IGNOU

ইগনু।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৮:১১
Share: Save:

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-এর একাধিক স্কুলে শিক্ষক নিয়োগ করা হবে। কিছু দিন আগে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। স্কুলগুলিতে বিভিন্ন বিষয় পড়ানোর জন্য শিক্ষক নিয়োগ করবে এই প্রতিষ্ঠান। আগ্রহীরা অনলাইন এবং অফলাইনে আবেদন করতে পারবেন এর জন্য। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

প্রতিষ্ঠানের যে স্কুলগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— স্কুল অফ হিউম্যানিটিজ়, স্কুল অফ সোশ্যাল সায়েন্সেস, স্কুল অফ সায়েন্সেস, স্কুল অফ হেলথ সায়েন্সেস, স্কুল অফ এগ্রিকালচার, স্কুল অফ ল, স্কুল অফ জার্নালিজ়ম অ্যান্ড নিউ মিডিয়া স্টাডিজ়, স্কুল অফ জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ়, স্কুল অফ ট্যুরিজ়ম, হসপিটাল সার্ভিস অ্যান্ড সেক্টোরাল ম্যানেজমেন্ট, স্কুল অফ ইন্টারডিসিপ্লিনারি অ্যান্ড ট্রান্স ডিসিপ্লিনারি স্টাডিজ়, স্কুল অফ সোশাল ওয়ার্ক, স্কুল অফ ফরেন ল্যাঙ্গুয়েজেস, স্কুল অফ ট্রান্সলেশন স্টাডিজ় অ্যান্ড ট্রেনিং এবং স্কুল অফ পারফর্মিং অ্যান্ড ভিস্যুয়াল আর্টস। স্কুলগুলিতে যে যে বিষয় পড়াতে হবে, সেগুলি হল—ইংরেজি, উর্দু, অ্যানথ্রোপোলজি, সোশিয়োলজি, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন, বায়োকেমিস্ট্রি, কেমিস্ট্রি, ম্যাথমেটিক্স, ফিজিক্স, স্ট্যাটিস্টিক্স, জিওলজি, হেলথ সায়েন্স, নার্সিং, এগ্রিকালচার ইকোনমিক্স অ্যান্ড এক্সটেনশন, ল, জার্নালিজ়ম অ্যান্ড নিউ মিডিয়া স্টাডিজ়, ট্যুরিজ়ম অ্যান্ড হসপিটাল সার্ভিস, এনভায়রনমেন্ট স্টাডিজ়, ইন্টারডিসিপ্লিনারি অ্যান্ড ট্রান্স ডিসিপ্লিনারি স্টাডিজ়, সোশাল ওয়ার্ক, ফরেন ল্যাঙ্গুয়েজেস, ট্রান্সলেশন স্টাডিজ় অ্যান্ড ট্রেনিং এবং ভিস্যুয়াল আর্টস। নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। শূন্যপদ রয়েছে ৩৫টি।

পদগুলিতে আবেদনের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) নির্ধারিত যোগ্যতামান থাকতে হবে প্রার্থীদের। নিয়োগের পর প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের বেতনক্রম হবে যথাক্রমে ১,৪৪,২০০- ২,১৮,২০০ টাকা, ১,৩১, ৪০০-২,১৭,১০০ টাকা এবং ৫৭,৭০০-১,৮২,৪০০ টাকা প্রতি মাসে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানানোর পর সেই সমস্ত নথি এবং আবেদনপত্রের প্রিন্ট আউট বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও ডাক মারফত পাঠাতে হবে। অনলাইন এবং অফলাইনে আবেদনের শেষ দিন যথাক্রমে আগামী ১৫ নভেম্বর এবং ২০ নভেম্বর। নিয়োগের শর্তাবলি বিশদ জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE