Advertisement
০৬ মে ২০২৪
JU Recruitment 2023

রসায়ন নিয়ে পড়েছেন? ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়

‘সায়েন্টিফিক সোশ্যাল রেসপনসিবিলিটি’ স্কিমের অধীনে বিশেষ প্রোজেক্টের কাজে নেওয়া হবে ইন্টার্ন। রসায়ন বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি।

 যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৪:০০
Share: Save:

রসায়ন নিয়ে উচ্চ স্তরে পড়াশোনা করেছেন। সদ্য অর্জনও করেছেন স্নাতকোত্তর ডিগ্রি। চাকরি জীবন শুরু আগে চাইছেন ভাল কোনও জায়গায় ইন্টার্নশিপ করবেন। তা হলে একবার খোঁজ নিতে পারেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। কারণ, যাদবপুর বিশ্ববিদ্যালয় দিচ্ছে ইন্টার্নশিপের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

‘সায়েন্টিফিক সোশ্যাল রেসপনসিবিলিটি’ স্কিমের অধীনে বিশেষ প্রোজেক্টের কাজে নেওয়া হবে ইন্টার্ন। রসায়ন বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। ইন্টার্নশিপের মেয়াদ দুই মাস। এই দু’ মাসে ফেলোশিপ বাবদ ৫ হাজার টাকা করে মিলবে। আবেদনকারীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে রসায়নে স্নাতকোত্তর হতে হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘ফেলোশিপ’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া আইডি-তে মেল করতে হবে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি। বিস্তারিত জীবনপঞ্জি, স্বপ্রত্যয়িত শিক্ষাগত যোগ্যতার নথি, ঠিকানার প্রমাণপত্র-সহ আরও প্রয়োজনীয় নথি পাঠাতে হবে মেলে। ৭ জুলাই আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE