Advertisement
০৩ মে ২০২৪
IIEST Shibpur

এমবিএ পড়তে চান? শিবপুরের ইঞ্জিনিয়ারিং কলেজে শুরু হয়েছে ভর্তির প্রক্রিয়া

২০২৩ থেকে ২০২৫ শিক্ষাবর্ষের জন্য এমবিএ কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই কোর্সের জন্য আসন সংখ্যা রয়েছে মোট ৪৬টি।

আইআইইএসটি।

আইআইইএসটি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৭:২০
Share: Save:

এমবিএ পড়ার ইচ্ছে থাকলে খোঁজ নিতে পারেন শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে। এই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এমবিএ ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

২০২৩ থেকে ২০২৫ শিক্ষাবর্ষের জন্য এমবিএ কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই কোর্সের জন্য আসন সংখ্যা রয়েছে মোট ৪৬টি। ভর্তির আবেদন করতে হলে শিক্ষার্থীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিং/ বিজ্ঞান / কলা বিভাগ/ বাণিজ্য/ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন-এ ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ স্নাতক হতে হবে। আবেদনের পর শিক্ষাগত যোগ্যতার মান এবং ইন্টাভিউয়ের উপর ভিত্তি করে মেধাতালিকা অনুযায়ী ভর্তি হওয়া যাবে।

অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। প্রার্থীদের প্রথমে আইআইইএসটি-র ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। পাশাপাশি, আবেদন মূল্যও জমা দেওয়া দরকার। ৩০ জুন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। ৫ জুলাই ইন্টারভিউয়ের জন্য প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হতে পারে। বিজ্ঞপ্তি অনুযায়ী ১০ জুলাই ইন্টারভিউ হওয়ার কথা।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে আইআইইএসটি-র ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE