Advertisement
০১ মে ২০২৪
JNU Recruitment 2023

জেএনইউতে জুনিয়র রিসার্চ ফেলো পদে কর্মী প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে স্পেশাল সেন্টার ফর মলিকিউলার মেডিসিনস-এর জন্য উল্লিখিত পদে নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে তিন মাসের জন্য ওই পদে কাজ করতে হবে।

Jawaharlal Nehru University.

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৭
Share: Save:

চুক্তির ভিত্তিতে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে কর্মী নিয়োগ করা হবে। ওই প্রতিষ্ঠানে স্পেশাল সেন্টার ফর মলিকিউলার মেডিসিনস-এর একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো পদে অভিজ্ঞ ব্যক্তি প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রকল্পের নাম, ‘সিন্থেসিস অফ নোভেল ওয়ান, ওয়ান-ডিসাবস্টিটিউটেড সি-নিউক্লিসাইডস/নিউক্লিওটাইডস অ্যাজ় পোটেনশিয়াল অ্যান্টিভাইরাল ড্রাগ ক্যান্ডিডেটস টার্গেটিং অ্যারএনএ-ডিপেন্ডেন্ট আরএনএ পলিমেরাস’। এই প্রকল্পে কোর রিসার্চ গ্রান্ট, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড, ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

জুনিয়র রিসার্চ ফেলো পদে কেমিক্যাল সায়েন্সেস, বায়োকেমিস্ট্রিতে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। এ ছাড়াও তাঁদের বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর লেকচারশিপের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট)-এর মধ্যে যে কোনও একটি সর্বভারতীয় স্তরের পরীক্ষায় উত্তীর্ণ হওয়া প্রয়োজন। মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

মোট তিন মাসের জন্য ওই পদে কাজ করতে হবে। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রার্থীদের অনলাইনে জীবনপঞ্জি-সহ সমস্ত নথি পাঠাতে হবে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত উল্লিখিত পদে আবেদন গ্রহণ করা হবে। আরও তথ্য জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE