Advertisement
০১ মার্চ ২০২৪
Govt Job Recruitment 2023

ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনে কাজ করতে চান? জেনে নিন আবেদনের শর্তাবলি

কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ এই সংস্থার তরফে নিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, অ্যাকাডেমিক কনসালট্যান্ট এবং ডেটা অ্যানালিস্টস অ্যান্ড ইন্টারপ্রেটার পদে কর্মী নিয়োগ করা হবে। ছ’মাস চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।

Job seeker on a row.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৬
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রকের অধীনে কাজ করার সুযোগ। কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থা ন্যাশনাল কাউন্সিল ফর টিচার এডুকেশনে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, অ্যাকাডেমিক কনসালট্যান্ট এবং ডেটা অ্যানালিস্টস অ্যান্ড ইন্টারপ্রেটার পদে কর্মী নিয়োগ করা হবে।

আগ্রহী প্রার্থীদের গণিত, রাশিবিজ্ঞান, অর্থনীতি, এডুকেশন, কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা প্রয়োজন। পাশাপাশি, উল্লিখিত বিষয়ে গবেষণামূলক কাজের অভিজ্ঞতাও থাকা দরকার। ন্যূনতম তিন বছরের পেশাদার অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

আবেদনকারীদের ইউজিসি/ সিএসআইআর ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট), স্টেট এলিজিবিলিটি টেস্ট (সেট), স্টেট লেভেল এলিজিবিলিটি টেস্ট (স্লেট)-এর মতো সর্বভারতীয় পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। পিএইচডি কিংবা এমফিল থাকলে, নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার মিলবে।

উল্লিখিত পদে ছ’মাস চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। জাতীয় শিক্ষানীতি ২০২০ সম্পর্কে স্বচ্ছ ধারণা থাকা আবশ্যক। কনসালট্যান্ট পদে ৭৫ হাজার এবং ডেটা অ্যানালিস্টস অ্যান্ড ইন্টারপ্রেটার পদে ১ লক্ষ টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে। কাজের ভিত্তিতে পরবর্তীকালে মেয়াদ বৃদ্ধি পেতে পারে।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, আবেদনের ভিত্তিতে পদসংখ্যা নির্ধারিত হবে। ২৭ সেপ্টেম্বর বেলা ১১টার আগে প্রতিষ্ঠানের দিল্লির দফতরে আবেদনপত্র-সহ সমস্ত নথি পেশ করতে হবে। ওই দিনই ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে। আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE