Advertisement
০৩ মে ২০২৪
Kalyani University Recruitment 2023

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্রকল্পে গবেষক নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ২৫,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

Kalyani University

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২৩ ১৮:০৮
Share: Save:

নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয়ে একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। সে কথা জানিয়ে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। প্রকল্পটি কেন্দ্রের অর্থ সহায়তায় পরিচালিত হবে। আগ্রহীদের অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের যে প্রকল্পের জন্য নিয়োগ হবে, সেটির নাম— ‘ক্যারেক্টারাইজ়েশন অ্যান্ড ফরেন্সিক ডায়াগনোসিস অফ ফ্লাই আর্টিফ্যাক্টস ফ্রম বায়োলজিক্যাল স্টেনস: ফিল্ড বেসড অ্যাপ্রোচ অ্যান্ড লজিস্টিক্স মডেলস’। এটি কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর একটি স্টেট ইউনিভার্সিটি রিসার্চ এক্সেলেন্স (সিওর) স্কিম।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ রয়েছে একটি। তিন বছরের জন্য এই প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে। সার্ব-এর নিয়ম মেনেই প্রকল্পে আবেদনকারীদের বয়ঃসীমা ধার্য করা হবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ২৫,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জুলজি/ মাইক্রোবায়োলজি/ বায়োটেকনোলজি/ মলিকিউলার বায়োলজিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি।

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। এর পর তাঁদের কভার লেটার-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২১ ডিসেম্বর। প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ বাছাই প্রার্থীদের যথাসময়ে জানানো হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE