Advertisement
০২ মে ২০২৪
KNU Recruitment 2023

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় অর্থপুষ্ট প্রকল্পে কর্মী নিয়োগ, কোন পদে?

নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়া বাড়িভাড়া বাবদ ভাতাও মিলবে।

Kazi Nazrul University

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৫
Share: Save:

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে গবেষণা সংক্রান্ত কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। দু’দিন আগে বিশ্ববিদ্যালয়ের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পটি কেন্দ্রের অর্থপুষ্ট। এর জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। প্রকল্পের কাজে আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অনলাইনে তাঁদের আবেদনপত্র পাঠাতে পারবেন।

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করা হবে, সেটি হল— ‘ ইউজ় অফ পলিমারেজ স্পাইনাল রিয়্যাকশান ফর ডেভেলপমেন্ট অফ অন-সাইট মিট অ্যাডাল্টারেশন ডিটেকশন মেথডস ফর অ্যাকিউরেট রেকগনিশন অফ ডিএনএ ফ্রম দ্য মিট অফ চিকেন, কোয়েল, ডাক, বাফেলো, ক্যাটল অ্যান্ড সোয়াইন’। প্রকল্পটি স্পনসর করবে কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর ‘সিওর’ স্কিম।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ রয়েছে একটি। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়া বাড়িভাড়া বাবদ ভাতাও মিলবে। প্রকল্পে নিযুক্ত ব্যক্তির কাজের মেয়াদ প্রাথমিক ভাবে দু’বছর আট মাস ধার্য করা হয়েছে। তবে নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ পরে বাড়তে পারে।

আবেদনকারীদের জ়ুলজি/ লাইফ সায়েন্স বা সমগোত্রীয় অন্য কোনও বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। প্রার্থীদের টিস্যু থেকে ডিএনএ এক্সট্র্যাকশন এবং মলিকিউলার জেনেটিক্স নিয়ে কাজের অভিজ্ঞতা এবং পিসিআর বা আইসোথার্মাল অ্যামপ্লিফিকেশন সম্পর্কিত প্রকাশিত গবেষণাপত্র থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে তাঁদের জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৪ ডিসেম্বর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানার জন্য আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE