Advertisement
০২ মে ২০২৪
MAKAUT Recruitment 2024

ম্যাকাউটে কেন্দ্রীয় মন্ত্রকের প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্তদের প্রতি মাসে ফেলোশিপ এবং বাড়িভাড়া বাবদ ভাতা দেওয়া হবে ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)-র নিয়ম মেনে।

MAKAUT

ম্যাকাউট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৭:১৮
Share: Save:

মৌলানা আবুল কালাম আজ়াদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট)-তে কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। বৃহস্পতিবার সেই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানের হরিণঘাটা ক্যাম্পাসে চুক্তির ভিত্তিতে প্রার্থী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের মাইক্রোইলেকট্রনিক্স অ্যান্ড ভিএলএসআই টেকনোলজি বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পের নাম— ‘অ্যানালগ ডিজিটাল মিক্স সিগন্যাল প্রসেসর— আ নভেল আর্কিটেকচার ফর সিগন্যাল প্রসেসিং’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের চিপস টু স্টার্ট আপ (সি২এস) প্রোগ্রাম।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে নিয়োগ হবে। মোট শূন্যপদের সংখ্যা তিন। প্রকল্পের মেয়াদ পাঁচ বছর বা ২০২৭ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত। তবে প্রাথমিক ভাবে এক বছরের জন্যই এই প্রকল্পে নিয়োগ হবে। এর পর নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হবে। গবেষণার কাজ সম্পূর্ণ হওয়া পর্যন্ত প্রকল্পে কাজ করতে হবে নিযুক্তদের।

প্রকল্পে আবেদনকারীদের বয়ঃসীমা ধার্য করা হবে কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)/ ইলেকট্রনিক্স এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রক/ শিক্ষা মন্ত্রকের নিয়ম অনুযায়ী। নিযুক্তদের প্রতি মাসে ফেলোশিপ এবং বাড়িভাড়া বাবদ ভাতা দেওয়া হবে ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)-র নিয়ম মেনে।

আবেদনকারীদের ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ মাইক্রোইলেকট্রনিক্স অ্যান্ড ভিএলএসআই টেকনোলজি/ এমবেডেড সিস্টেম অ্যান্ড ভিএলএসআই ডিজ়াইন/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এ এমই বা এমটেক ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের প্রথমে বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মটি পূরণ করতে হবে। এর পর জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৯ জানুয়ারি। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর এই পদে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE