Advertisement
০১ মে ২০২৪
JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ব্ল্যাক হোল সংক্রান্ত প্রকল্পের জন্য গবেষক নিয়োগ, শূন্যপদ ক’টি?

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩১,০০০ টাকা ফেলোশিপ ছাড়াও অতিরিক্ত ২৪ শতাংশ বাড়িভাড়া বাবদ ভাতাও দেওয়া হবে।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৮:১০
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বা ফিজ়িক্স বিভাগে গবেষক প্রয়োজন। সেই মর্মে বুধবার বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংশ্লিষ্ট বিভাগে একটি কেন্দ্রীয় গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ হবে অস্থায়ী ভাবে। আগ্রহীরা এর জন্য অনলাইনে তাঁদের আবেদনপত্র পাঠাতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যা বিভাগে যে গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ হবে, সেটির নাম— ‘কনস্ট্রেনিং দ্য ব্ল্যাক হোল প্যারামিটারস ইউজ়িং গ্র্যাভিটেশনাল ওয়েভ’। প্রকল্পের জন্য আর্থিক অনুদান দেবে কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে প্রকল্পে দু’বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের গতিবিধির উপর নির্ভর করে পরে এই মেয়াদ বাড়তে পারে। আবেদনকারীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের এ ক্ষেত্রে ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩১,০০০ টাকা ফেলোশিপ ছাড়াও অতিরিক্ত ২৪ শতাংশ বাড়িভাড়া বাবদ ভাতাও দেওয়া হবে।

আবেদনকারীদের পদার্থবিদ্যায় স্নাতকোত্তরে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। যাঁদের জিটিআর, নিউমেরিকাল রিলেটিভিটি, টেনসোরিয়াল কম্পিটিশন-সহ অন্যান্য বিষয়ে সম্পর্কিত প্রকল্পে গবেষণার অভিজ্ঞতা, পাইথন ও ম্যাথামেটিকা সফটওয়্যার সম্পর্কিত জ্ঞান এবং নেট/ গেট-এর শংসাপত্র রয়েছে, নিয়োগের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের প্রথমে জীবনপঞ্জি এবং অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। এর পর বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেকশন থেকে ৫০ টাকা মূল্যের বিনিময়ে আবেদনপত্র কিনে সেটি পূরণ করতে হবে। বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ১৯ জানুয়ারি সকাল সাড়ে ১১টা থেকে। ওই দিন পূরণ করা আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে আগ্রহীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE