Advertisement
২২ মে ২০২৪
WBMSC Recruitment 2024

ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের তরফে চাকরির সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলে সমস্ত পদে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় থাকবে।

WBMSC

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৮:৪৫
Share: Save:

দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর পৌরসভাতে একাধিক পদে কর্মী প্রয়োজন। সেই মর্মে সম্প্রতি ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন (ডব্লিউবিএমএসসি)-এর তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কমিশনের তরফে আয়োজিত নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে। এর জন্য আগামী ৮ জানুয়ারি থেকে অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে।

পৌরসভাতে যে সমস্ত পদে নিয়োগ হবে, সেগুলি হল— সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল), অ্যাকাউন্ট্যান্ট, ক্যাশিয়ার, স্যানিটারি ইন্সপেক্টর, স্যানিটারি অ্যাসিস্ট্যান্ট, ক্লার্ক এবং ওয়ার্ক সরকার পদে। মোট শূন্যপদের সংখ্যা আট। বিভিন্ন পদে আবেদনকারীদের বয়ঃসীমা এবং নিযুক্তদের বেতনকাঠামোও ভিন্ন। তবে প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলে সমস্ত পদে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় থাকবে। নিযুক্তদের বেতন মিলবে রোপা, ২০১৯-এর নিয়ম অনুযায়ী।

সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদের জন্য প্রার্থীদের এআইসিটিই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে উচ্চতর ডিগ্রি থাকলেও আবেদন করা যাবে। একই ভাবে অন্য পদগুলির জন্য যোগ্যতার পৃথক মাপকাঠির কথা মূল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

পদগুলিতে অবজেক্টিভধর্মী প্রশ্নের উপর লিখিত পরীক্ষা এবং পার্সোন্যালিটি টেস্টের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

আগ্রহীদের এর জন্য কমিশনের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ যথাক্রমে ৫০ টাকা এবং ২০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৭ ফেব্রুয়ারি। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য কমিশনের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE