Advertisement
২০ মে ২০২৪
MDNIY Recruitment 2023

যোগাসনে রয়েছে ডিগ্রি? আয়ুষ মন্ত্রকে চলছে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ

ভারত সরকারের আয়ুষ মন্ত্রকের অধীনে মোরারজী দেশাই ন্যাশনাল ইনস্টিটিউট অফ যোগাতে চলছে লোক নিয়োগ।

Morarji Desai National Institute of Yoga

মোরারজী দেশাই ন্যাশনাল ইনস্টিটিউট অফ যোগা। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৩ ১৬:১১
Share: Save:

যোগাসনে রয়েছে স্নাতকোত্তর ডিগ্রি? এমন প্রার্থীদের নিয়োগ করছে আয়ুষ মন্ত্রক। মন্ত্রকের অধীনে মোরারজী দেশাই ন্যাশনাল ইনস্টিটিউট অফ যোগাতে প্রয়োজন স্নাতকোত্তর এবং অবসরপ্রাপ্ত প্রার্থী। শূন্যপদ তিনটি। বেতন মিলতে পারে ৫০ হাজার থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত।

কোন কোন পদে চলেছে নিয়োগ?

মুখ্য পরামর্শদাতা (প্রিন্সিপল কনসাল্ট্যান্ট), প্রশাসনিক এবং অর্থ বিভাগের পরামর্শদাতা (অ্যাডমিন অ্যান্ড ফিনান্স কনসাল্ট্যান্ট) পদে দক্ষ এবং অভিজ্ঞ ব্যক্তিদের নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের তরফে।

কারা আবেদন করতে পারবেন?

যোগাসন বিষয়ে যাঁদের স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, তাঁরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। পাশাপাশি, যাঁরা মাস্টার অফ ফিলোজফি কিংবা পিএইচডি করেছেন যোগ বিষয়ে, এবং এই বিষয়ে পড়াশোনার স্বীকৃত শংসাপত্র রয়েছে, তাঁরা মুখ্য পরামর্শদাতা পদে আবেদন করতে পারবেন।

প্রশাসনিক এবং অর্থ বিভাগের পরামর্শদাতা (অ্যাডমিন অ্যান্ড ফিনান্স কনসাল্ট্যান্ট) পদে অবসরপ্রাপ্ত সরকারি আধিকারিক হিসেবে কাজ করেছেন, তাঁরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

অভিজ্ঞতা:

ন্যূনতম ১০ বছর সরকারি ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীরা মুখ্য পরামর্শদাতা পদে আবেদন পেশ করতে পারবেন। পাশাপাশি, কেন্দ্রের অধীনে থাকা কোনও প্রতিষ্ঠান থেকে অবসরপ্রাপ্তরাও এই পদের জন্য আবেদন পেশ করতে পারবেন।

বয়স:

আবেদনকারীদের ন্যূনতম বয়স ৬৪ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

মোরারজী দেশাই ন্যাশনাল ইনস্টিটিউট অফ যোগার ক্যাম্পাসে ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে উল্লিখিত পদে নিয়োগ করা হবে বাছাই করা প্রার্থীদের। ইন্টারভিউ হবে ২৮ জুন, ২০২৩ বেলা ১০ টা থেকে বিকেল ৪টে পর্যন্ত। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নিয়োগ এবং আবেদন সংক্রান্ত বিষয়ে আরও বিশদে উল্লেখ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE