Advertisement
৩০ এপ্রিল ২০২৪
NIA Recruitment 2024

ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সিতে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

মোট ১০ জনকে নিয়োগ করা হবে। প্রথমে কাজের মেয়াদ এক বছরের। পরবর্তীতে প্রয়োজন অনুযায়ী পাঁচ বছর পর্যন্ত বাড়তে পারে।

ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি।

ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৩:৫৬
Share: Save:

ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)-তে রয়েছে কাজের সুযোগ। কেন্দ্র সরকারের অধীনে এই তদন্তকারী সংস্থা সম্প্রতি উচ্চ পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এনআইএ-র ওয়েবসাইটে গেলেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি দেখা যাবে।

চুক্তির ভিত্তিতে ইনভেস্টিগেশন এক্সপার্ট (কনসাল্ট্যান্ট) নিয়োগ করা হবে। পদের নাম দেখেই বোঝা যায় এই বিজ্ঞপ্তি বিশেষ কিছু প্রার্থীদের উদ্দেশেই প্রকাশ করা হয়েছে। মোট ১০ জনকে নিয়োগ করা হবে। প্রথমে কাজের মেয়াদ এক বছরের। পরবর্তীতে প্রয়োজন অনুযায়ী পাঁচ বছর পর্যন্ত বাড়তে পারে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হওয়া প্রয়োজন। পাশাপাশি ৬৫ বছর বয়সের মধ্যে বয়স হওয়া দরকার। এই পদে শুধুমাত্র অবসরপ্রাপ্ত কর্মীরা আবেদন করতে পারবেন। অবসরপ্রাপ্ত ইন্সপেক্টর, ডেপুটি এসপি, অ্যাডিশন্যাল এসপি পদে কর্মরতদের জন্য এই বিজ্ঞপ্তি। ক্রিমিন্যাল ইনভেস্টিগেশন কেস/ ইন্টিলিজেন্স ওয়ার্কে অন্তত ১০ বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী। ৬ এবং ৭ মে ২০২৪ ইন্টারভিউ হবে। ওই দিন বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে যেতে হবে প্রার্থীদের। বিজ্ঞপ্তিটি দেখতে প্রথমে প্রার্থীকে এনআইএ-র ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকেই এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE