Advertisement
১৭ মে ২০২৪
NIT Durgapur Recruitment 2023

এনআইটি দুর্গাপুরের বায়োটেকনোলজি বিভাগে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রকল্পে নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২০ অক্টোবর। ওই দিন সকাল ১০টার মধ্যে প্রতিষ্ঠানের বায়োটেকনোলজি বিভাগে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ উপস্থিত হতে হবে।

NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৫:১৪
Share: Save:

দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি)-তে কেন্দ্রীয় সরকারের একটি গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। সেই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমেই প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে। তাই আলাদা ভাবে আগ্রহীদের আবেদনপত্র পাঠাতে হবে না।

প্রতিষ্ঠানের বায়োটেকনোলজি বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। এর জন্য নিয়োগ হবে সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি বিজ্ঞপ্তিতে। সর্বাধিক তিন বছরের জন্যে প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে। প্রকল্পটি কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজি (ডিবিটি)-র আর্থিক অনুদানেই পরিচালিত হবে। নিযুক্তকে ডিবিটি-র নিয়ম মেনেই ফেলোশিপ দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীদের গবেষণা প্রকল্পের সঙ্গে সম্পর্কিত বিষয়ে এমটেক বা এমএসসি ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, তিন থেকে চার বছর ল্যাবরেটরিতে কাজের অভিজ্ঞতা থাকাও জরুরি। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদে জানানো হয়েছে।

প্রকল্পে নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২০ অক্টোবর। ওই দিন সকাল ১০টার মধ্যে প্রতিষ্ঠানের বায়োটেকনোলজি বিভাগে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE