Advertisement
১৪ জুলাই ২০২৪
Presidency University Recruitment 2023

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে আইসিএসএসআরের প্রকল্পে কাজের সুযোগ, কতগুলি শূন্যপদে নিয়োগ?

প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৪০,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। ফিল্ড ইনভেস্টিগেটরদের দৈনিক সাম্মানিকের পরিমাণ হবে ১০০০ টাকা।

Presidency University

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৬:১০
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে বেশ কয়েকটি শূন্যপদে গবেষণা সংক্রান্ত কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। সমাজবিজ্ঞানের পড়ুয়াদের জন্যই এই সুযোগ। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে এই গবেষণা প্রকল্পের কাজ হবে। নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েটের একটি এবং ফিল্ড ইনভেস্টিগেটরের আটটি শূন্যপদে। অর্থাৎ মোট শূন্যপদ রয়েছে ন’টি। দু’টি পদেরই মেয়াদ দু’মাস। প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৪০,০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। ফিল্ড ইনভেস্টিগেটরদের দৈনিক সাম্মানিকের পরিমাণ হবে ১০০০ টাকা। এ ছাড়া তাঁদের ‘ফিল্ড সার্ভে’র জন্যও খরচ মিলবে।

যে প্রকল্পের জন্য নিয়োগ, সেটির নাম— ‘প্রধানমন্ত্রী কিসান সম্মান নিধি: অ্যান ইভ্যালুয়েশন অফ রুরাল হাউজহোল্ডস ইন অসম, বিহার, ঝাড়খণ্ড অ্যান্ড ওয়েস্ট বেঙ্গল’। প্রকল্পটি স্পনসর করছে কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)।

আবেদনের জন্য প্রার্থীদের সমাজবিজ্ঞানের যে কোনও শাখায় স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। রিসার্চ অ্যাসোসিয়েট পদের ক্ষেত্রে নেট/ স্লেট উত্তীর্ণ হওয়া এমফিল/ পিএইচডি ডিগ্রি থাকা জরুরি। এ ছাড়া, ডেটা কালেকশন/ ডেটা অ্যানালিসিস/ ডেটা এন্ট্রির দু’বছরের অভিজ্ঞতাও থাকতে হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি এবং অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২০ অক্টোবর। বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ বাছাই প্রার্থীদের যথাসময়ে জানানো হবে। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE