Advertisement
০৮ মে ২০২৪
POWERGRID Recruitment 2023

পাওয়ারগ্রিড কর্পোরেশনে প্রশিক্ষণের সুযোগ, রয়েছে ৪২৫টি শূন্যপদ

প্রশিক্ষণ চলাকালীন নিযুক্তদের মাসিক ২৭,৫০০ টাকা বৃত্তি দেওয়া হবে।

POWERGRID

পাওয়ারগ্রিড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫২
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা পাওয়ারগ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে কাজের প্রশিক্ষণ দেওয়া হবে। সেই মর্মে শুক্রবারই সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। দেশের বিভিন্ন অঞ্চলে কাজের সুযোগ পাবেন প্রার্থীরা। আবেদন জানানো যাবে অনলাইনেই। শুক্রবার থেকে শুরু হবে সেই প্রক্রিয়াও।

সংস্থায় নিয়োগ হবে ডিপ্লোমা ট্রেনি পদে। প্রার্থীরা সংস্থায় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স এবং সিভিল বিভাগে প্রশিক্ষণের সুযোগ পাবেন। মোট ৪২৫টি শূন্যপদে নিয়োগ করা হবে প্রার্থীদের। আবেদনের জন্য বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। প্রশিক্ষণ চলাকালীন নিযুক্তদের মাসিক ২৭,৫০০ টাকা বৃত্তি দেওয়া হবে। প্রশিক্ষণ শেষ হলে নিযুক্তদের সুপারভাইজারি ক্যাটাগরির জুনিয়র ইঞ্জিনিয়ার গ্রেড-৪ (এস ১) পদে উন্নীত করা হবে। তখন নিযুক্তদের মাসিক বেতনক্রমের পরিমাণ হবে ২৫,০০০-১,১৭,৫০০ টাকা। নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে উত্তর, পূর্ব, উত্তর-পূর্ব, দক্ষিণ, পশ্চিম অঞ্চলের বিভিন্ন শহর, ওড়িশা প্রজেক্ট এবং কর্পোরেট সেন্টারে।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত টেকনিক্যাল ইনস্টিটিউট/ বোর্ড থেকে সংশ্লিষ্ট বিষয়ে তিন বছরের ডিপ্লোমা থাকতে হবে। থাকতে হবে ন্যূনতম ৭০ শতাংশ নম্বরও।

এর জন্য কম্পিউটার নির্ভর লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন শহরে এই পরীক্ষার আয়োজন করা হবে। তার আগে আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনমূল্য বাবদ সঙ্গে জমা দিতে হবে ৩০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ২৩ সেপ্টেম্বর। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য আগ্রহীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE