Advertisement
০২ মে ২০২৪
Presidency University Recruitment 2023

প্রেসিডেন্সি এবং শিকাগো বিশ্ববিদ্যালয়ের যৌথ গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, রইল বিশদ

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৪০০ মার্কিন ডলার সাম্মানিক দেওয়া হবে। প্রজেক্ট শুরু হবে চলতি বছরের অক্টোবর মাস থেকে। চলবে পরের বছর জুন মাস পর্যন্ত।

Presidency University

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪২
Share: Save:

সমাজবিজ্ঞানের পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ রয়েছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। সোমবার বিশ্ববিদ্যালয়ের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একটি যৌথ গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ-বিজ্ঞপ্তি। এর জন্য শুধু মাত্র অনলাইনেই আবেদন করা যাবে।

আমেরিকার শিকাগো বিশ্ববিদ্যালয় এবং প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় যৌথ ভাবে এই গবেষণা প্রকল্পের আয়োজন করবে। প্রকল্পে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। বিজ্ঞপ্তিতে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৪০০ মার্কিন ডলার সাম্মানিক দেওয়া হবে। প্রজেক্ট শুরু হবে চলতি বছরের অক্টোবর মাস থেকে। চলবে পরের বছর জুন মাস পর্যন্ত।

গবেষণা প্রকল্পটির নাম— ‘দ্য কঞ্চ অ্যান্ড ইটস কমিউনিটিজ়: ক্লাইমেন্ট চেঞ্জ অ্যান্ড দ্য হিস্ট্রি অফ আ হিন্দু সেক্রেড অবজেক্ট ইন বেঙ্গল’। গবেষণা প্রকল্পের তত্ত্বাবধান করবেন শিকাগো বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দীপেশ চক্রবর্তী এবং প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের সমাজবিদ্যা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সুকন্যা সর্বাধিকারী।

প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের হিউম্যানিটিজ অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের যে কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি ছাড়াও জলবায়ু পরিবর্তন এবং সংস্কৃতি নিয়ে নিজেদের ভাবনা ৩০০ শব্দের মধ্যে লিখে বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠাতে হবে। বাছাই প্রার্থীদের এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে প্রার্থীদের জানানো হবে। প্রকল্পে নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE