Advertisement
০৬ মে ২০২৪
NHPC Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা এনএইচপিসি লিমিটেডে প্রশিক্ষণের সুযোগ, নিয়োগ ৫১টি শূন্যপদে 

প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। নিযুক্তদের ১৯৬১-র শিক্ষানবিশ আইন মেনে মাসিক বৃত্তি দেওয়া হবে।

NHPC Limited

এনএইচপিসি লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৬
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা ন্যাশনাল হাইড্রোইলেকট্রিক পাওয়ার কর্পোরেশন (এনএইচপিসি) লিমিটেডে কাজের সুযোগ রয়েছে। সোমবার সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। সংস্থার কর্পোরেট অফিসে প্রার্থীরা বিভিন্ন পদে প্রশিক্ষণের সুযোগ পাবেন। আগ্রহীদের আবেদন জানাতে হবে অনলাইনে।

সংস্থায় ড্রাফটস্‌ম্যান (সিভিল), ড্রাফটস্‌ম্যান (মেকানিক্যাল), কম্পিউটার অপারেটিং অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট, সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট এবং স্টেনোগ্রাফার (হিন্দি) পদে প্রশিক্ষণের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ৫১টি। প্রার্থীদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হলে এই প্রশিক্ষণ গ্রহণের জন্য আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। নিযুক্তদের ১৯৬১-র শিক্ষানবিশি আইন মেনে মাসিক বৃত্তি দেওয়া হবে।

আবেদনকারীদের দশমের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর আইটিআই পাশের শংসাপত্রও থাকতে হবে। তবে প্রশিক্ষণ সম্পূর্ণ হলে সংস্থায় চাকরির কোনও সুযোগ মিলবে না।

সংস্থায় আইটিআই-এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই বিভিন্ন পদে শিক্ষানবিশ নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের প্রথমে বিজ্ঞপ্তিতে দেওয়া ওয়েবসাইটে গিয়ে নিজেদের মোবাইল নম্বর এবং ইমেল আইডি দিয়ে নাম নথিভুক্ত করে পদগুলিতে আবেদন জানাতে হবে। এর পর আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে। আবেদনের শেষ দিন ৪ অক্টোবর। নিয়োগের বিষয়ে বাকি তথ্যের জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE