Advertisement
০৫ মে ২০২৪
RITES Recruitment 2023

কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থা রাইটসে কোম্পানি সেক্রেটারি নিয়োগ, শূন্যপদ ক’টি?

প্রার্থীদের বয়স ৩২ বছরের মধ্যে হলে এই পদে আবেদন করতে পারবেন। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা।

RITES Limited

রাইটস লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০২
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা রেল ইন্ডিয়া টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক সার্ভিস (রাইটস) লিমিটেড কর্মী নিয়োগ করবে। কিছুদিন আগে বিজ্ঞপ্তির মাধ্যমে তেমনটাই জানানো হয়েছে সংস্থার তরফে। এর জন্য শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীনস্থ এই সংস্থায় নিয়োগ হবে জুনিয়র ম্যানেজার (কোম্পানি সেক্রেটারি) পদে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রার্থীদের বয়স ৩২ বছরের মধ্যে হলে এই পদে আবেদন করতে পারবেন। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা। প্রাথমিক ভাবে এক বছর নিযুক্তদের ‘প্রবেশন’-এ রাখা হবে। এর পর স্ক্রিনিং টেস্টের মাধ্যমে সংস্থায় তাঁদের ‘কনফারমেশন’ দেওয়া হবে। কোম্পানির প্রয়োজন অনুসারে দেশের যে কোনও অঞ্চলে নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে।

আবেদনকারীদের ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিজ অফ ইন্ডিয়া থেকে কোম্পানি সেক্রেটারিশিপ পাশ করতে হবে। এর পর সংশ্লিষ্ট ক্ষেত্রে দু’বছরের পেশাদারি অভিজ্ঞতাও থাকা প্রয়োজন।

যোগ্যতার ভিত্তিতে প্রার্থী বাছাইয়ের পর এই পদে নিয়োগ হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরের পরীক্ষাকেন্দ্রে লিখিত পরীক্ষার আয়োজন করা হবে। পরীক্ষা হবে আগামী ২৪ সেপ্টেম্বর। ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে প্রার্থীদের জানানো হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনমূল্য বাবদ সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৬০০ টাকা এবং ৩০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন ১৭ সেপ্টেম্বর বিকেল ৪টে। নিয়োগের বিষয়ে বিশদ তথ্য জানার জন্য আগ্রহীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE