Advertisement
০১ জুন ২০২৪
PSC Recruitment 2023

রাজ্য সরকারি দফতরে নিয়োগ করবে পাবলিক সার্ভিস কমিশন, দ্রুত পাঠাতে হবে আবেদনপত্র

মিশনের তরফে প্রকাশিত নিয়োগের একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, পশ্চিমবঙ্গ সরকারের ক্ষুদ্র, মাঝারি ও কুটির এবং বস্ত্র শিল্প বিভাগে কর্মখালি রয়েছে। ওই বিভাগের শূন্যপদে পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।

Public Service Commission, West Bengal

লোকসেবা আয়োগ, পশ্চিমবঙ্গ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ১৬:০৩
Share: Save:

রাজ্য সরকারি দফতরে কাজের সুযোগ। পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) তরফে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ সরকারের ক্ষুদ্র, মাঝারি ও কুটির এবং বস্ত্র শিল্প বিভাগের অধীনে ওই পদে নিয়োগ করা হবে। নিয়োগের পর বেতন হবে ২৮,০০ টাকা থেকে ৭৪,৫০০ টাকা।

মোট ১০টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। টেক্সটাইল টেকনোলজি কিংবা হ্যান্ডলুম টেকনোলজি বিষয়ে স্নাতক কিংবা ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনকারীদের বাংলা অথবা নেপালি ভাষা লিখতে এবং বলতে জানতে হবে। ১ জানুয়ারি ’২৩ অনুযায়ী আবেদনকারীর বয়স ৩৯ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

আবেদনকারীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বাংলা কিংবা নেপালি ভাষা ব্যবহারের দক্ষতা ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে নেওয়া হবে। তাঁদের টেক্সটাইল প্রসেসিং বিভাগে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকলে, নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। আগ্রহীরা এক বারই আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনের জন্য আলাদা করে ১৬০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে।

আগ্রহীদের পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনের পোর্টাল ২৪ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চালু থাকবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE