Advertisement
৩০ এপ্রিল ২০২৪
NITI Aayog Recruitment 2023

নীতি আয়োগে চাকরি, লক্ষাধিক টাকা মাসিক বেতনে হবে নিয়োগ

চুক্তির ভিত্তিতে নিয়োগ হলে প্রার্থীদের বয়স হতে হবে ৩০ থেকে ৫০ বছরের মধ্যে। সরকারি অফিসারদের ডেপুটেশনের ভিত্তিতে নিয়োগ হলে বয়স হতে হবে ৫৬ বছরের মধ্যে।

নীতি আয়োগ।

নীতি আয়োগ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৮:০৫
Share: Save:

কেন্দ্রের জননীতি প্রণয়নের শীর্ষ সংস্থা নীতি আয়োগে কর্মী নিয়োগ করা হবে। পদগুলিতে চুক্তির ভিত্তিতে অথবা ডেপুটেশনে নিয়োগ করা হবে অফিসারদের। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। অনলাইন এবং অফলাইন- দুই মাধ্যমেই আবেদন জানাতে পারবেন প্রার্থীরা।

নিয়োগ হবে সিনিয়র স্পেশালিস্ট এবং স্পেশালিস্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ১০। জলবায়ু পরিবর্তন, পিএএমডি, গ্রামীণ উন্নয়ন, অর্থনৈতিক নীতি, পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ, কৃষি, ইনফ্রা কানেকটিভিটি, আর্বান ইকনমিক্স, ইকনমেট্রিক্স মডেলিং/ স্ট্র্যাটেজিক প্ল্যানিং, শিল্প/ উৎপাদন— এই সমস্ত ক্ষেত্রের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। চুক্তির ভিত্তিতে নিয়োগ হলে প্রার্থীদের বয়স হতে হবে ৩০ থেকে ৫০ বছরের মধ্যে। সরকারি অফিসারদের ডেপুটেশনের ভিত্তিতে নিয়োগ হলে বয়স হতে হবে ৫৬ বছরের মধ্যে। সিনিয়র স্পেশালিস্ট এবং স্পেশালিস্ট পদে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ২,২০,০০০ টাকা এবং ১,৪৫,০০০ টাকা। প্রাথমিক ভাবে ৩ বছরের জন্য এই পদগুলিতে নিয়োগ করা হলেও তা বেড়ে ৫ বছর হতে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে মাস্টার্স ডিগ্রি/ এমবিবিএস/ ইঞ্জিনিয়ারিং অথবা টেকনোলজির কোনও ডিগ্রি বা ম্যানেজমেন্টে ২ বছরের ডিপ্লোমা থাকা জরুরি। ডেপুটেশনের ভিত্তিতে নিয়োগের ক্ষেত্রে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতা ছাড়াও প্রয়োজন কোনও সরকারি সংস্থা বা প্রতিষ্ঠানে সমতুল পদে চাকরির ৫ বছরের অভিজ্ঞতাও।

চুক্তিভিত্তিক নিয়োগের জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে কেরিয়ার বিভাগে গিয়ে আবেদন জানাতে হবে। ডেপুটেশনের ভিত্তিতে নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের আবেদনপত্র-সহ সমস্ত নথি পাঠাতে হবে সংস্থার হেড অফিসের ঠিকানায়। ১ জুলাই আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদে জানার জন্য প্রার্থীরা সংস্থার ওয়েবসাইট দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE